বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘বাংলাদেশে গোপন সংগঠনগুলো রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে’

‘বাংলাদেশে গোপন সংগঠনগুলো রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে’

pic eeee_130821আমার সুরমা ডটকম ডেক্সবাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গোপন সংগঠনগুলো রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। নরম লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে তারা বোঝাতে চেষ্টা করছে যে বাংলাদেশে সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছে না। বাংলাদেশে সম্প্রতি একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা কেনো থামানো যাচ্ছে না বিবিসি বাংলার এই প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, “পৃথিবীতে গুপ্তহত্যা ঠেকানো অত্যন্ত দুরূহ একটি কাজ।” তবে তিনি বলেছেন, “সরকার একটি দিক থেকে সফল হয়েছে যে সরকারের বড় বড় স্থাপনা ও জনপথগুলোতে তারা আর আক্রমণ করতে পারছে না। তাদের ক্ষমতা কমে গেছে।” “তারা যে বেঁচে আছে এটা বোঝানোর জন্যেই তারা এখন নরম বস্তুকে লক্ষ্য করে হামলা করছে।” এই পরিকল্পিত গুপ্তহত্যার মধ্য দিয়ে এই মুহূর্তে ভীতি সঞ্চার করা ও পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালানো হচ্ছে বলে মনে করেন হাসানুল হক ইনু। “বাংলাদেশে রাজনৈতিক পরিস্থিতি যখনই শান্ত থাকে তখনই একটা ধাক্কা দেওয়ার জন্যে এরকম দুই পাঁচটা ঘটনা ঘটিয়ে দিচ্ছে।”
“পরিস্থিতি নিয়ন্ত্রণে”: বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। “আমরা নিয়ন্ত্রণ করতে পারছি বলেই তারা এখন নরম বস্তুকে হামলার লক্ষ্য করেছে।” বাংলাদেশে এ সপ্তাহেই প্রায় একই কায়দায় তিনটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার চট্টগ্রামে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার স্ত্রী ও নাটোরে এক খৃস্টান দোকানিকে হত্যা করা হয়। আজ মঙ্গলবার ঝিনাইদহে একজন হিন্দু পুরোহিতকে হত্যা করা হয়েছে। তথ্যমন্ত্রী বলেন, বিচ্ছিন্নভাবে হামলাগুলো চালানো হচ্ছে কিন্তু এসব পরিকল্পিত ঘটনা। এসব হামলা হত্যাকাণ্ডের জন্যে হাসানুল হক ইনু সরকারবিরোধীদের দায়ী করেছেন। তিনি বলেছেন, ১৩টি হামলার সাথে জড়িত ৪৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের কাছে পেশ করা হচ্ছে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতেই এসব তথ্য প্রমাণ তৈরি করা হচ্ছে। সূত্র: বিবিসি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: