রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন

amarsurma.com
বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন

সুজায়াত আহমদ, সিলেট থেকে:
২ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় সিলেট জেলা পরিষদ হলে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার ত্রি-বার্ষিকী কাউন্সিল অনুষ্ঠিত হয়। বিদায়ী সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব এর সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা সিরাজুল ইসলাম ও যুগ্ম সম্পাদক মুফতি আব্দুর রহমান শাহজানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মাসুদ রানা। প্রধান বক্তার বক্তব্য রাখেন জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় মহাসচিব মাওলানা শাহ মোহাম্মদ নজরুল ইসলাম। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল প্রফেসর মাওলানা মাহমুদুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী।
প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বন্দরবাজার কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান, কমিশনার ছিলেন সিলেট জেলা বারের আইনজীবী এডভোকেট মোহাম্মদ আলী, ইমাম সমিতির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সিলেটে জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ এহসান উদ্দিন, সিলেট নয়াসড়ক মাদ্রাসার মুহতামিম শায়খ সাইফুল্লাহ, শাইখুল হাদীস মাওলানা আতাউর রহমান কোম্পানিগঞ্জী, উপাধ্যক্ষ মুফতি আবু সালেহ মুহাম্মদ কুতবুল আলম।
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমি পুণ্যভূমি সিলেটের সন্তান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে সিলেটবাসির খেদমত করার সুযোগ করে দিয়েছেন। তাই নগরীর উন্নয়নই আমার একমাত্র কাজ। সম্মানিত ইমামগণ সমাজের উন্নয়নে অনেক কাজ করেন। ইমাম সমিতির অনেক শক্তি রয়েছে, অনেক ক্ষমতা রয়েছে, ইমাম সমিতি সিলেটের মানুষের কাছে একটি জনপ্রিয় সংগঠন। এজন্য আমার স্বপ্ন ইমামদের সহযোগিতা নিয়ে নগরীর উন্নয়নকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো। সম্মানিত ইমামগণ সমাজের আলোকিত ব্যক্তি। তাই আলোকিত ব্যক্তিদের পরামর্শ নিয়ে আধ্যাত্মিক এই নগরীকে আলোকিত করতে চাই। তিনি আরো বলেন, জাতীয় ইমাম সমিতির কাজকে ত্বরান্বিত করতে আমার পক্ষ থেকে একটি ইমাম কমপ্লেক্স করে দিব ইনশাআল্লাহ।
মহানগর সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা আশরাফ উদ্দিন চৌধুরীর কুরআন তিলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে নগরীর ৪২ ওয়ার্ড থেকে ৫ জন করে ২১০ এবং বিশেষ কাউন্সিলর ৭ জনসহ ২১৭ জন কাউন্সিলরের উপস্থিতিতে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে ইমাম সমিতির ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।
কাউন্সিলে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেম মাওলানা রেজাউল করিম জালালী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর বিভাগীয় প্রধান প্রফেসর ডাক্তার মামুন আল মাহতাব স্বপ্নীল, সিলেট সিটি কর্পোরেশন ২৪নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির সুহিন, সিলেট চেম্বার অব কমার্স এর সদস্য মাওলানা খলিলুর রহমান, সিলেট জেলা পরিষদ সদস্য মাওলানা মুসাদ্দিক আহমদ, সিলেট জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা জালাল উদ্দিন ভুইঁয়া, কোষাধ্যক্ষ মাওলানা আকমল হুসাইন।
সকল কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মাওলানা হাবিব আহমদ শিহাবকে সভাপতি এবং মাওলানা কারী সিরাজুল ইসলামকে সেক্রেটারি হিসেবে ঘোষণা প্রদান করেন নির্বাচন কমিশন এবং উপস্থিত সকলের মতামত নিয়ে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ মহানগর কমিটি ঘোষণা করা হয়।
বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: