বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৫.৯৫ শতাংশ নিহতের সংখ্যা ৫০০০ ছাড়ালো, তিন মাসের জরুরি অবস্থা জারি তুরস্কে রাজাকার ও বিএনপির লোকদের নিয়ে সুরঞ্জিত সেনগুপ্তের শোকর‌্যালি পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের মৃত্যু চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার ফরিদপুরে একই পরিবারে ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ কে হচ্ছেন রাষ্ট্রপতি জানা যাবে মঙ্গলবার বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আরেকটি রোহিঙ্গা গণহত্যা হবে: জাতিসঙ্ঘ ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা
বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে: বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদ

বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে: বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদ

as-South Sunamgonj, 06.09.2016 (01)এমএম ইলিয়াছ আলী, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি: সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ বলেছেন, বাল্যবিবাহ হলে সরকারের ক্ষমতার উপর কোন প্রভাব পড়বেনা। যেহেতু বর্তমান বাংলাদেশ সরকার উন্নয়নমূখি সরকার, সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাল্যবিবাহ রোধ করতে ব্যাপকভাবে উদ্যোগ নিয়েছেন। বাল্যবিবাহ না হলে আমাদের সামাজিক অর্থনৈতিক উন্নয়ন হবে। তিনি বলেন, আমি সিলেট বিভাগের এই অবহেলিত মানুষের প্রতিনিধিত্ব করছি, যেখানে শিক্ষার হার কম, জনসংখ্যা বেশি; তখন নিজেকে খুব অন্যমনস্ক হতে হয়। কিন্তু যদি আমরা সিলেট বিভাগে বাল্যবিবাহ প্রতিরোধ করতে পারি, ছেলে-মেয়েকে সু-শিক্ষায় শিক্ষিত করতে পারি তখন এ অঞ্চলের মানুষ আর অবহেলিত থাকবেনা। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।
সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইবাদত হোসেন এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সমীর বিশ্বাসের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রুবিনা বেগম, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ আল-আমিন।
সভায় আরও বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আব্দুল হেকিম, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ আমিন, সুনামগঞ্জ জেলা কাজী সমিতির সাংগঠনিক স¤পাদক ও দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কাজী সমিতির সভাপতি কাজী মাওলানা আইয়ূব আলী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ স¤পাদক ও ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা নিজাম উদ্দিন, ইমাম মাওলানা মিজানুর রহমান, পুরোহিত পরেশ চন্দ্র চক্রবর্তী, এনজিও প্রজেক্ট ম্যানেজার ফারহানা আক্তার মুন্নী, তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা বিলকিস আক্তার, জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্রী ফারহানা জেসমিন ও ৮ম শ্রেণির ছাত্রী আমিনা বেগম প্রমূখ। সভায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা ও উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ।
অপরদিকে সকালে সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন অনুষ্ঠানস্থলে পৌঁছলে ফুল দিয়ে বরণ করেন জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারসহ কর্মকর্তারা। পরে পুলিশের একটি চৌকস দল সিলেট বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদকে গার্ড অব অনার প্রদান করেন। এদিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা উপলক্ষে উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন করা হয়। উপজেলা পরিষদ চত্বরে এক পাশে স্থাপন করা হয় আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বিশাল প্যান্ডেল, প্যান্ডেলে রাখা হয় মেডিকেল টিম, উপজেলা পরিষদের প্রবেশ সড়কে থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কে টানানো হয় বিভিন্ন কালারের পতাকা, প্রবেশ পথে স্থাপন করা হয় তোরণ। সেই সাথে উপজেলা পরিষদ চত্বরে অন্য পাশে বসানো হয় গ্রামীণ ও লোকজ মেলা, সেখানে বিভিন্ন স্টল বসানো হয়। সকাল ৯টা থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অবিভাবকরা অনুষ্ঠানস্থলে আসতে থাকেন, সকাল ১১টায় পুরো অনুষ্ঠানস্থল জনসমূদ্রে পরিনত হয়। বিকালে অনুষ্ঠানস্থলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মঞ্চ কাপান স্থানীয় শিল্পীরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: