রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিএফএর সেমিনারে প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি মোঃ আব্দুল করিম পিএইচডি

বিএফএর সেমিনারে প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি মোঃ আব্দুল করিম পিএইচডি

amarsurma.com
বিএফএর সেমিনারে প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি মোঃ আব্দুল করিম পিএইচডি

মানসম্মত শিক্ষা অর্জনে সবাইকে এগিয়ে আসতে হবে

আমার সুরমা ডটকম:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি ও ইউসেফ বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ আব্দুল করিম পিএইচডি বলেছেন, দেশে শিক্ষা কার্যক্রম অনেক দূল এগিয়ে গেলেও হাওরাঞ্চলে এখনও কাক্সিক্ষত ফলাফল আসছে না। বিশেষ করে মানসম্মত শিক্ষা কার্যক্রমকে আরো এগিয়ে নিতে সবাইকে অগ্রসর ভূমিকা পালন করতে হবে।
২৪ নভেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া সুনামগঞ্জের দিরাই পৌরশহরের আনোয়ারপুরে প্রতিষ্ঠিত বাংলাদেশ ফিমেইল একাডেমি (বিএফএ) আয়োজিত ‘হাওরাঞ্চলের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকসহ সরকারি-বেসরকারি সম্মিলিত প্রচেষ্টা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
বিএফএর প্রিন্সিপাল নাজমা বেগমের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও বাংলাদেশ ফিমেইল একাডেমির সভাপতি জামিল চৌধুরী, মোঃ সালাহ উদ্দিন, দিরাই প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মুহাম্মদ আব্দুল বাছির সরদার, মোঃ এনাম চৌধুরী, মোঃ বদরুজ্জামান বদরুল, মোঃ গোলাম জিলানী, মাওলানা আব্দুল্লাহ রাজী প্রমুখ।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের প্রধান কাজই হল শিক্ষা অর্জন বা জ্ঞানার্জন। যত বাঁধা-বিপত্তি আসুক না কেন, তাতে কর্ণপাত না করে সামনের দিকে অগ্রসর হতে হবে প্রত্যেক শিক্ষার্থীকেই। তিনি বিশ্ববরেণ্য বেশ কয়েকজনের নাম উল্লেখ করে বলেন, এ সকল ব্যক্তিরা তাদের জীবনের শুরুতে নানা কষ্টে থেকেও শিক্ষা গ্রহণ করেছেন। সে জন্যই আজ তারা বিশ্বে উদাহরণ হিসেবে রয়ে গেছেন। সুতরাং শিক্ষা গ্রহণ করতে গিয়ে যাদের পিতা-মাতা নেই, এমন অজুহাতে পিছিয়ে থাকা যাবে না।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: