শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিদ্যালয় সরকারি করণের দাবিতে দিরাইয়ে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

বিদ্যালয় সরকারি করণের দাবিতে দিরাইয়ে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: সুনামগঞ্জের দিরাই উপজেলার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান ‘দিরাই উচ্চ বিদ্যালয়’ সরকারি করণের দাবিতে বৃহস্পতিবার দুপুরে দিরাই থানাপয়েন্টে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সব্যসাচী দাস (চয়ন), সহকারি শিক্ষক রওশনআরা খাতুন, নিবেশ রঞ্জন দাস, লালমোহন দাস, মোঃ শামসুল আলম, অভিভাবক সদস্য আব্দুল সৈয়দ, ভারত সূত্রধর, আবুল বশর, পরশুরাম দাস, আজজুল হক, শিক্ষার্থীদের মধ্যে তাসলিম আহমেদ, মিনহাজুর রহমান, জহিরুল হক, মামুনুর রশিদ, সৌরভ দাস প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘদিনের দাবি হিসেবে দিরাই উচ্চ বিদ্যালয়টি জাতীয়করণ করার কথা থাকলেও কিছুদিন আগে ঘোষিত সরকারি করণের তালিকায় বিদ্যালয়টি না থাকায় আমরা হতাশ হয়েছি। সাবেক সংসদ সদস্য প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত দিরাই উচ্চ বিদ্যালয়টি সরকারি করণের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে ডিও লেটার প্রেরণ করেন এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদেরকে তিনি আশ্বস্ত করেছিলেন যে, এটি অচিরেই দিরাই উচ্চ বিদ্যালয়টি সরকারি করণ করা হবে। কিন্তু আমাদের এই বিদ্যালয়টি সরকারি করণ না হয়ে অন্য একটি হওয়ায় আমরা আশাহত হলাম। আমাদের দাবি, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে দিরাই উচ্চ বিদ্যালয়টি সরকারি করণ করা হোক। মানববন্ধন শেষে দিরাই উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে দিরাই উপজেলার নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: