বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিশ্বকাপ জিতলে ২৭ কোটি টাকা

বিশ্বকাপ জিতলে ২৭ কোটি টাকা

biswacup_120516আমার সুরমা ডটকম ডেক্সবিশ্বমঞ্চে আগমন ‘ফান ক্রিকেট’ হিসেবে। তবে এক দশকের একটু বেশি সময়ের মধ্যেই টি-টোয়েন্টি বেশ ‘সিরিয়াস’ হয়ে উঠেছে। মাঠের খেলায় যেমন, তেমনি মাঠের বাইরের টিভি-সত্ত্ব, দর্শক আগ্রহ আর অর্থের ঝনঝনানিতেও। কিন্তু কতটা গুরুত্বপূর্ণ হয়ে গেছে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেট?
গুরুত্ব তো আর ঠিক কোনো সংখ্যা বা পয়েন্ট দিয়ে ব্যাখ্যা করে বোঝানো সম্ভব নয়। দর্শকের উত্তেজনা একটা মানদন্ড হতে পারে। তবে একটা সংখ্যা বেশ ভালো বোঝাতে পারে টি-টোয়েন্টির গুরুত্ব! সেটি প্রাইজমানি। এই বিশ্বকাপের অংশগ্রহণকারী দলগুলোর জন্য বরাদ্দকৃত অর্থ আপনাকে ভালো ধারণা দিতে পারে আসলে কতটা গুরুত্বপূর্ণ হয়ে গেছে বিশ-বিশের ক্রিকেট। ষষ্ঠবারের মতো আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে যে বিপুল পরিমাণ অর্থ অপেক্ষা করছে অংশগ্রহণকারী দলগুলোর জন্য। দুবছর আগের বিশ্বকাপের চেয়ে যা প্রায় ৩৩ শতাংশ বেশি!
মূল পর্বে দশটি দল অংশ নিচ্ছে। এদের মধ্যে সুপার টেনের প্রতিটি ম্যাচে জয়ী দল পাবে প্রায় ৫০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় ৩৯ লাখ টাকারও বেশি। এই পর্ব থেকে দুই গ্রুপে দুটি করে চারটি দল সেমিফাইনালে উঠবে। অর্জনের পাশাপাশি সেখানে দলগুলোর জন্য অপেক্ষা করবে প্রায় ৭ লাখ ৫০ হাজার ডলার! টাকায়? প্রায় ৫ কোটি ৮৮ লাখ!
টাকার অঙ্ক শুনে এখনই আশ্চর্য হবেন না। আরও তো অনেক বাকি। সেমিফাইনাল পেরিয়ে ৩ এপ্রিলের ফাইনালে যে দুটি দল উঠবে, তাদের পকেট যে আরও ভারী হবে সেটি তো না বলে দিলেও চলছে। তবে কতটা ‘ভারী’? ফাইনালে উঠলেও শিরোপা নিয়ে সংশয়ে ভুগতে হবে, তবে নিশ্চিন্ত হয়ে যাবে প্রায় ১৫ লাখ ডলারের বিষয়ে। বিশ্বকাপ জিতুন বা না জিতুন, বাংলাদেশি টাকায় প্রায় ১১ কোটি ৭৬ লাখ টাকার ‘লটারি’ জিতে যাবেন। আর ফাইনালেও জয়ী দল? তাদের হাতে শিরোপা, পকেটে টাকা! বিশ্বকাপ জয়, গৌরব, উচ্ছ্বাস-এসব এক পাশে রেখেও প্রায় ৩৫ লাখ ডলার পকেটে পুরবে বিশ্বকাপ জয়ী দলটি। বাংলাদেশি টাকায় প্রায় ২৭ কোটি ৪৩ লাখ!

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: