মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বিশ্ব মানববাধিকার দিবস উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব মানববাধিকার দিবস উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): বিশ্ব মানববাধিকার দিবস উপলক্ষে সুনামগঞ্জে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় বাংলাদেশ মানবাধিকার কমিশন সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহরের মুক্তারপাড়া মানবাধিকার কমিশনের কার্যালয়ের সামনে থেকে র‌্যালীটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মানবাধিকার কমিশন সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি ফৌজিআরা বেগম শাম্মীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস, বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান, মানবাধিকারের উপদেষ্টা এ্যাড. মফচ্ছির মিয়া, সহ-সভাপতি জসিম উদ্দিন দিলীপ, যুগ্ম-আহবায়ক ও সাংবাদিক সিরাজুল ইসলাম শ্যামল, সনাকের সভাপতি গোলাম কিবরিয়া, সদর উপজেলা মানবাধিকারের সভাপতি মোঃ আব্দুল কাদির শান্তি মিয়া, ফতেপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিবুর রহমান প্রমুখ। নেতৃবৃন্দরা বলেন, সাধারণ মানুষের মৌলিক অধিকার সুরক্ষা করাই মানবাধিকারের কাজ। যে জায়গাতে মানবাধিকার লংঘিত হয় সেখানেই মানবাধিকরার কর্মীরা অতন্দ্র প্রহরীর ন্যায় নির্যাতিত ও নিপীড়িত মানুষজনের কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

দক্ষিণ সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

দক্ষিণ সুনামগঞ্জে “হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ” এর বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজার হইতে র‌্যালীটি সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক দিয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে সমবায় মার্কেট অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী পরবর্তী আলোচনা সভায় “হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ”-এর উপজেলা শাখার সভাপতি ও সমবায় মার্কেট মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ মিয়া এর সভাপতিত্বে উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির সদস্য মোঃ আবু সাঈদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জয়কলস ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মাসুদ মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শাখার সুজন-সুশাসনের জন্য নাগরিক’-এর সভাপতি রাধিকা রঞ্জন তালুকদার, “হিউম্যান রাইটস্ ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ” এর উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুর রাজ্জাক ময়না, সহ-সভাপতি ও ইউপি সদস্য আশরাফ আলী, জয়কলস ইউপির প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য মোঃ আনোয়ার হোসেন। আরো বক্তব্য রাখেন হিউম্যান রাইটস্ ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ-এর উপজেলা শাখার অর্থ সম্পাদক মোঃ আব্দুল কাদির, সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল ইসলাম মিলন, চিকিৎসা বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, মহিলা সম্পাদিকা দুলন রানী তালুকদার, দপ্তর সম্পাদক সৈয়দ আলম, নির্বাহী সদস্য মোশাহিদ আলী। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক খালেদ হাসান, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ, নির্বাহী সদস্য ফায়জুল ইসলাম, জহিরুল আলম, এমরান হোসেন, সমাজ সেবক সুরত মিয়া, সুজন-সুশাসনের জন্য নাগরিক-এর সদস্য কামরুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: