বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘ব্যবসায়ীদের প্রেসিডেন্ট হিসেবে আমি লজ্জিত’

‘ব্যবসায়ীদের প্রেসিডেন্ট হিসেবে আমি লজ্জিত’

fbcciআমার সুরমা ডটকমএফবিসিসিআইর সভাপতি আব্দুল মাতলুব আহমাদ বলেছেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে নতুন বাজেটের জন্য আমাদের দেওয়া ৯০ শতাংশ প্রস্তাবই রাখা হয়নি। কেন রাখা হয়নি তার কারণও বলেনি এনবিআর। এজন্য এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে আমি লজ্জিত। একইসঙ্গে আগামীতে প্রাক-বাজেট আলোচনায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর সঙ্গে আলোচনায় বসবে কি-না তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ঘোষণা দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটি। কারণ হিসেবে তারা বলছে, ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করার পরে, তা যদি না রাখা হয়, তাহলে আলোচনা করে লাভ কি।
শনিবার প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ-বছরের বাজেট নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)। এ সময় তিনি এ কথা বলেন। আব্দুল মাতলুব আহমাদ বলেন, অর্থমন্ত্রীকে আমরা ব্যবসায়ীদের পক্ষ থেকে ৪৪৭টি প্রস্তাব দিয়েছিলাম। এ সময় সেখানে এনবিআর চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এছাড়াও দীর্ঘ চার মাস আমরা এনবিআরের সঙ্গে আলোচনা করেছি। তার মধ্যে মাত্র ৫৩টি রাখা হয়েছে। শতকরা হিসাবে ৯০ শতাংশই রাখা হয়নি। এজন্য এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে আমি লজ্জিত। কেন রাখা হয়নি, তার কারণও বলেনি এনবিআর। তাদেরকে অবশ্যই কারণ বলতে হবে। তিনি আরো বলেন, আগামীতে বাজেট নিয়ে এনবিআর ডাকলে আর যাবো কি-না, সে বিষয়ে বিবেচনা করার সময় এসেছে। এ সময় উপস্থিত ব্যবসায়ীরা তার এমন বক্তব্যে সমর্থন জানান। সংবাদ সম্মেলনটি এফবিসিসিআইর মতিঝিল কার্যালয়ে আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: