বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ব্রিটেনে নারী সৈন্যর ১০ জনে ৪ যৌন নিগ্রহের শিকার

ব্রিটেনে নারী সৈন্যর ১০ জনে ৪ যৌন নিগ্রহের শিকার

আমার সুরমা ডটকম ডেক্স :

ব্রিটেনে প্রতি ১০ জনে ৪ জন নারী সৈন্য যৌন হয়রানির শিকার হচ্ছে। দেশটিতে শুধু গত বছরই প্রায় ৪০ শতাংশ নারী সৈন্য যৌন হয়রানির শিকার হয়েছে। ব্রিটেনের সেনাবাহিনী পরিচালিত এক জরিপে এ তথ্য উঠে এসেছে। সম্প্রতি এ নিয়ে আউটলুক ইন্ডিয়া ডটকমে এক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়, কর্মজীবনে প্রভাব পড়বে ভেবে নির্যাতনের শিকার এসব নারী সৈনিকরা কর্তৃপক্ষের কাছে কোনো অভিযোগ করেননি। এই নারী সৈন্যদের অধিকাংশই নিজ বাহিনীর সদস্যদের দ্বারাই হয়রানির শিকার হয়।
প্রতিবেদনে আরও বলা হয়, ৭ হাজার নারী সৈনিকের মধ্যে জরিপ করা হয়। এর মধ্যে ১৩ শতাংশ নারীই এই নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ বা অভিযোগ করেন না। মাত্র ৩ শতাংশ কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করে থাকেন। এছাড়া ৩৩ শতাংশ নারী সৈন্য তাদের নির্যাতনের বিষয়ে কথা বলতে দ্বিধাবোধ করেন। ১২ শতাংশ নারী সৈনিক অভিযোগ করেও কোন ফল পায়নি।
এই পরিসংখ্যান দেখে দেশটির সেনাপ্রধান জেনারেল স্যার নিক কার্টার হতাশা প্রকাশ করে বলেন, এটা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। পরিবর্তনটা উপর থেকে আসতে হবে। আগামী সেপ্টেম্বরেই এ বিষয়ে নতুন আইন প্রণয়ন করা হবে। তখন থেকে যেকোন নির্যাতনের বিষয়ে যে কেউ অভিযোগ করতে পারবেন।
ব্রিটেনের ১৫,৭৮০ জন নারী সৈন্যদের মধ্যে জরিপ করে দেখা গেছে, এদের মধ্যে ১০ শতাংশই রয়েল এয়ার ফোর্স এবং রয়েল নেভির নারী সৈন্য।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: