মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৯:৫৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা একদিনেই যুদ্ধবিমানসহ ভারতে তিন বিমান বিধ্বস্ত ইসরায়েলি বাহিনীর গুলিতে ১০ ফিলিস্তিনি নিহত সুনামগঞ্জে অভিনব পন্থায় মাদক পাচারে আটক ১ শীর্ষ ২০ ঋণ খেলাপির তালিকা প্রকাশ রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি বিয়ানীবাজারে বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে ছাত্র জমিয়তের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সুনামগঞ্জে দেওনার পীর সাহেবের উদ্যোগে শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ বৈবাহিক ধর্ষণ অপরাধ হলে বিয়ের ধারণাটাই নষ্ট হয়ে যাবে, সুপ্রিম কোর্টে মামলা
ব্লগে কী লিখতেন ‘নিলয় নীল’

ব্লগে কী লিখতেন ‘নিলয় নীল’

আমার সুরমা ডটকম :

niloy_bg_587864191_91440_91440_91452

‘আল্লাহর ঘর সংক্রান্ত কিছু জিজ্ঞাসা’ : গত ৩ আগস্ট, সোমবার সন্ধ্যা ৭টা ২৪মিনিটের সময় ‘আল্লাহর ঘর সংক্রান্ত কিছু জিজ্ঞাসা’ শিরোনামে তার ব্লগে তিনি লিখেছেন, মসজিদ নাকি আল্লাহর ঘর, এখানে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাধারণ মানুষ। মসজিদ কোন আরাম আয়েশের বা এলাকার গৌরবের স্থাপনা নয়। মসজিদ প্রয়োজন অনুযায়ি নির্মিত হবে এটাই স্বাভাবিক। প্রশ্ন হল মসজিদকে আলিশান হতে হবে কেন? একটি মসজিদ স্থাপিত হবে, সেখানে ইবাদতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা থাকবে। কিন্তু তাকে সুসজ্জিত করতে হবে কেন? আমাদের দেশের মসজিদ সমূহকে এখন এয়ার কন্ডিশন করা হচ্ছে।
‘মৌলবাদের থাবায় বন্ধ হলো রোদেলা প্রকাশনী!’ : গত ১৬ ফেব্রুয়ারি রাত ১১ টার ২৯ মিনিটের সময় “টুয়েন্টি থ্রি ইয়ারস, এ স্টাডি অফ দ্যা প্রফেটিক ক্যারিয়ার অফ মুহাম্মদ“ শিরোনামে লিখেছেন, পার্সিয়ান রাইটার আলি দস্তির “টুয়েন্টি থ্রি ইয়ারস, এ স্টাডি অফ দ্যা প্রফেটিক ক্যারিয়ার অফ মুহাম্মদ” গ্রন্থটির বাংলা অনুবাদ প্রকাশ করেছিলো রোদেলা প্রকাশনী। এবারের বইমেলায় গ্রন্থটি ছিলো একেবারেই হটডগ। তবে মৌলবাদীরা মেলায় এসে ধর্মনুনুভূতি খুঁজে খুঁজে আহত বোধ করেছে বইটি দেখে। প্রথমদিকে বইটি নিয়ে বিতর্ক উঠলে প্রকাশক ক্ষমা চেয়ে বইটি মেলা থেকে তুলে নেন। কিন্তু এরপরও একাধিকবার বাংলাবাজারে রোদেলা প্রকাশনীর উপরে হামলা চালায় এবং মেলায় হামলা চালানোর চেষ্টা করে মৌলবাদীরা।
‘অবশেষে যৌনদাসী সাপ্লাইয়ের টেন্ডার পেলো বাংলাদেশ’! : তার আগে গত ১৩ফেব্রুয়ারি বিকেল ৫৫ টা ৩৩ মিনিটের সময় ‘অবশেষে যৌনদাসী সাপ্লাইয়ের টেন্ডার পেলো বাংলাদেশ’! শিরোনামে লিখেছেন, দুবাইয়ের অলিতে গলিতে যখন আফ্রিকান জানোয়ারদের যৌনক্ষুধা মিটিয়ে চলেছে বাংলাদেশের নারীরা, স্বদেশী মা-বোনদের কান্নায় যখন প্রতিনিয়ত আকাশ বাতাস ভারী হয়েওঠে লেবাননে, তখন তার কোন কুলকিনারা না করে উল্টো সৌদি আরবে ‘হাউজ মেইড’ পাঠাবার নামে সেই বাংলাদেশের নিরীহ নারীদের ইজ্জ্বত বিক্রি করতে কি উঠে পড়ে লেগেছে আজ বাংলাদেশ সরকার? জঘন্য সব বিকৃত যৌন রুচীর অশিক্ষিত-বর্বর একশ্রেনীর সৌদি পুরুষদের ২৪ ঘন্টা সেক্স ভায়োলেন্সের মুখে বাংলার অজ পাড়াগাঁয়ের অবলা নারীরা নিজেদের কিভাবে কতটা সামাল দেবেন, তাই নিয়ে তোলপাড় চলছে এখন সৌদি প্রবাসী বাংলাদেশীদের মাঝেও।
‘ছাগল নারী ও কুকুর পুরুষের অকথ্য কথন’ : এর আগে গত ২০১৪ সালের ১৯ ডিসেম্বর রাত ৮ টা ১৫ মিনিটে ‘ছাগল নারী ও কুকুর পুরুষের অকথ্য কথন’ শিরোনামে লিখেছেন, জীবনে কয়টা প্রেম করেছেন? আপনার প্রেমের বয়স যদি হপ্তাখানেকও হয় তাহলে নিশ্চয়ই সেই প্রেমগুলোতে বিষয়ে করবেন বলে সঙ্গীকে কথা দিয়ে ছিলেন? বাদ দেন রিয়াল লাইফ, ভার্চুয়াল লাইফে ২/৪ দিনের পরিচয়ে ঘনিষ্ঠ হতে না হতেই বিয়ে করবেন, বাচ্চার নাম রাখবেন ব্লা ব্লা ব্লা স্বপ্ন দেখিয়ে যাচ্ছেন। আর এই আপনি সুশীল মানুষ সমালোচনা করেন রুবেলকে নিয়ে!
‘এবার আসছে হালাল হুইস্কি’ : ২০১৪ সালের ৩০ অক্টোবর রাত ১ টা ১৫ মিনিটে‘এবার আসছে হালাল হুইস্কি’ শিরোনামে লিখেছেন, মুমিনরা কেন যেন একটু হালাল বেশীই খুঁজে। দেশে থাকতে যেসব বাঙ্গালী কোনদিন হালাল খুঁজে নি সেও ইউরোপের দেশে গিয়ে হালাল গোশত খুঁজে বেড়ায়, এর জন্য সে বেশী টাকা খরচ করতে পারে কিন্তু হালাল জিনিষটা তার চাই ই চাই। ছোটকালে সাবানের বিজ্ঞাপনে দেখতাম ১০০ শতাংশ হালাল। সব কিছুইরই হালাল ভার্শন বের হচ্ছে। গুগুলে যেয়ে মুমিনরা আজকাল হারাম পণ্যের বদলে হালাল পণ্য দেখে কারণ ও গুলো দেখলে কোন গুনাহ হয়না।
‘জঙ্গি সংগঠন নিষিদ্ধ’ : ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে ‘জঙ্গি সংগঠন নিষিদ্ধ’ শিরোনামে লিছেন, কিছুদিন আগে বাংলাদেশ সেন্টার ফর পিস অ্যান্ড ডেভেলপমেন্ট আয়োজিত ‘জঙ্গিবাদের হুমকি: বাংলাদেশের ভাবনা’ শীর্ষক আলোচনায় বাংলাদেশে শতাধিক জঙ্গি সংগঠন রয়েছে বলে জানা যায়। এর মধ্যে প্রায় ৪০ টি জঙ্গি সংগঠনের কার্যক্রম সক্রিয় ভাবে চলছে।
‘হরেক রকম সরস্বতী’ : ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি রাত ৮ টা ৫১ মিনিটে ‘হরেক রকম সরস্বতী’ শিরোনামে লিখেছেন, ঋগে¦দের অধিকাংশ স্থলেই সরস্বতী শব্দ সিন্ধু নদ অর্থে ব্যবহৃত হয়েছে। আবার কোনও কোনও স্থলে মধ্যদেশস্থ দেবনদী অর্থেও এর প্রয়োগ আমরা দেখতে পাই। ষোড়শ ঋকের দ্বিতীয় ম-লের ৪১তম সূক্তে সরস্বতী মাতৃগণের, নদীগণের ও দেব গণের শ্রেষ্ঠা বলে বর্ণিত হয়েছেন। ইনি ব্রাহ্মাবর্তের একতর সীমা এবং কুরুক্ষেত্রে অন্তড়িত হয়ে গঙ্গা যমুনার সঙ্গে মিলিত হয়েছেন। তবে পরবর্তী বৈদিক যুগে নদীদেবতা হিসাবে মাহাত্ম্য হারিয়ে ইনি সাহিত্য, শিল্প ও সঙ্গীতকলার দেবী হিসাবে পরিচিতা হন। শাস্ত্রে আমরা অনেকরকম সরস্বতীর পরিচয় পাই।
বৌদ্ধশাস্ত্রে পুরুষতন্ত্র: নারীরা হল উন্মুক্ত মলের মতো দুর্গন্ধযুক্ত’ : ২০১৪ সালের ২৭ মার্চ ‘বৌদ্ধশাস্ত্রে পুরুষতন্ত্র: নারীরা হল উন্মুক্ত মলের মতো দুর্গন্ধযুক্ত’ শিরোনামে লিখেছেন, পুরুষতন্ত্রের নিকট নারীর দুর্নামের ক্ষেত্রে মাতাকেও ছাড় দেয়নি বৌদ্ধ ধর্মীয় শাস্ত্র। আমরা এই বিষয়ে আলোচনা করবো ৬১ নম্বর জাতক যাকে অশাতমন্ত্র জাতক বলা হয়। এই জাতকের বর্তমান বস্তুতে রয়েছে, গৃহকর্মে উৎসাহী ব্রাহ্মণ যুবককে তার পিতামাতা পুনর্বার গুরুর নিকট পাঠায় নারী চরিত্রের দোষ অনুধাবন করে সংসার-বৈরাগ্য লাভের উদ্দেশে। মাতাপিতার পরামর্শে সে গুরুর নিকট অশাতমন্ত্র দীক্ষায় প্রত্যাশী হয়। অশাতমন্ত্র বলতে সহজ ভাবে বুঝানো হয় অমঙ্গল বিষয়ে সচেতনতার বিদ্যা আর বৌদ্ধ ধর্ম অনুসারে নারীরাই হল এই বিদ্যার কেন্দ্র অর্থাৎ অমঙ্গলের মূল।
পুরুষাঙ্গ কর্তনের দৃষ্টান্তমূলক শাস্তিচাই : গত ১০১৪ সালের ২২ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টা ৪৪ মিনিটে  ‘পুরুষাঙ্গ কর্তনের দৃষ্টান্তমূলক শাস্তি চাই’ শিরোনামে তিনি লিখেছেন, আজকাল নতুন এক ধরণের সহিংসতা দিন দিন বেড়েই চলছে তা হলো পুরুষাঙ্গ কর্তন। প্রায় প্রতিদিনই ভয়ঙ্কর এই সহিংসতা দেখতে পাই পত্রিকায়। এ ধরণের সহিংসতায় কেউ কেউ খুশী হলেও ব্যক্তিগতভাবে আমি আঁতকে উঠি। কোথায় যেন এক ধরণের কষ্ট ও আতঙ্ক অনুভব করি।
এসব বিষয় নিয়ে নিহত ব্লগার নিলয় নীল চোধুরী লিখেছেন, তার ব্লগে। সূত্র : শীর্ষ নিউজ

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: