রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
মন্ত্রীদের কয়েকজন ব্যক্তিগত হতাশায় ভুগছেন: যুবলীগ চেয়ারম্যান

মন্ত্রীদের কয়েকজন ব্যক্তিগত হতাশায় ভুগছেন: যুবলীগ চেয়ারম্যান

clip_image002_97164আমার সুরমা ডটকম : যুবলীগ চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, যখন আন্তর্জাতিক জরিপে বলা হচ্ছে, আমাদের সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমর্থন বেড়েছে, ঠিক তখন আমাদের কিছু মন্ত্রী ব্যক্তিগত হতাশায় ভুগছেন। তিনি বলেন, আমরা বকাউল্লাহরা বকে যাই, যারা শোনাউল্লাহ তারা শোনেন। কিন্তু, আমাদেরকে তা না করে কাজ করতে হবে। কথা কম বলতে হবে।

সৌদি আরব পশ্চিমাঞ্চল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সোহেল রানার সঙ্গে সাক্ষাৎকালে এ মন্তব্য করেন এই যুবনেতা। জেদ্দার অভিজাত হোটেল আল হামরায় আলাপকালে দেশের সমসাময়িক রাজনীতি, সংগঠনের কর্মকা-, আগামীর পরিকল্পনা, সরকারের সাফল্য-ব্যার্থতা নিয়ে খোলামেলা কথা বলেন তিনি। ওমর ফারুক চৌধুরী বলেন, রাজনীতি মানে দলাদলি ও ক্ষমতার লড়াই নয়। মানুষের কল্যাণে কাজ করা, মানব সেবাই রাজনীতি। কিন্তু এখন সেটা উঠে গেছে। রাজনীতিতে মেধা চর্চা, মননশীলতা ও আতœসমালোচনার রেওয়াজ উঠে গেছে। রাজনীতি মানে জনসেবা, আমরা তা ভুলতে বসেছি।

আওয়ামীলীগের ভ্যানগার্ড হিসেবে পরিচিত যুবলীগের বিরুদ্ধে নানা অভিযোগ প্রসঙ্গে ওমর ফারুক চৌধুরী বলেন, যারা যুবলীগ করে তারা অবশ্যই দেশের মানুষ। কোন ফেরেস্তা এই সংগঠনে নেই। যখন যার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাৎক্ষণিক আমরা সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি। তিনি বলেন, তবে যতটা না ঘটনা ঘটে, তার চেয়ে বেশি প্রচার হয়। বাস্তবতা কতটুকু, ঘটনা খতিয়ে দেখলে কিছু দিন পরই সংশ্লিষ্ট গণমাধ্যমের বন্ধুরাই লজ্জা পান। কারণ সব ঘটনাই যুবলীগ ঘটায় না।

তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানিয়ে বলেন, সমালোচনাকে আমরা কখনোই ভয় পাই না। বরং সংশোধনের সুযোগ পাই। যে এলাকা সম্পর্কে আমরা খোজ খবর রাখিনা, সেখানকার খোজ খবর নেওয়ার সুযোগ হয়। সত্য ঘটনাটা আমরা জানতে পারি। তবে যে কোন ঘটনা ঘটলেই যুবলীগ করেছে এটা বলা ঠিক নয়। যেখানেই যে ঘটনা ঘটবে আপনারা সঠিক ঘটনাটি প্রচার করুন। সংশ্লিষ্টদের নাম-পদবি লিখুন। আমরা ব্যবস্থা নিব। কোন যুবক অপকর্ম করলেই যুবলীগের নাম দেবেন না দয়া করে। যুবক মানেই যুবলীগ নয়।

ওমর ফারুক দাবি করেন, তিনি সংগঠনের দায়িত্ব গ্রহণ করার পর যুবলীগ একটি সুশৃঙ্খল সংগঠনে রূপ পেয়েছে। কর্মসূচি না থাকলে এটি একটি বিনোদনমূলক ক্লাবে পরিণত হবে। সরকারে থাকলে সংগঠনের মূল কাজ হলো কর্মসূচি। আর বিরোধী দলে গেলে গণতান্ত্রিক আন্দোলন। সংগঠনবিহীন আন্দোলন যেমন নৈরাজ্যের সৃষ্টি করে, তেমনি আন্দোলন বিহীন সংগঠন বিনোদন ক্লাবে পরিণত হয়। সংগঠনে যত বেশি কর্মসূচি রাখা যাবে, সংগঠন ততবেশি শক্তিশালী হবে। তিনি বলেন, আমাদের আচার-আচরণে পরিবর্তন আনতে হবে। আমরা অনেক সময় এমন কথাবার্তা বলি, যা শুভানুধ্যায়ীদের মনে আঘাত করে। আমাদের শক্তি,  দেশের স্বাধীনতার পক্ষের যুব সমাজ। দেশের সুস্থ মানসিকতা মূল্যবোধ সম্পন্ন যুবকদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া আদর্শের সংগঠন যুবলীগ। তিনি বলেন, আমাদের শক্ত হাতে লাল্টু, বল্টু, পল্টু জঙ্গিবাদদের রুখতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: