বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৫.৯৫ শতাংশ নিহতের সংখ্যা ৫০০০ ছাড়ালো, তিন মাসের জরুরি অবস্থা জারি তুরস্কে রাজাকার ও বিএনপির লোকদের নিয়ে সুরঞ্জিত সেনগুপ্তের শোকর‌্যালি পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের মৃত্যু চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার ফরিদপুরে একই পরিবারে ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ কে হচ্ছেন রাষ্ট্রপতি জানা যাবে মঙ্গলবার বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আরেকটি রোহিঙ্গা গণহত্যা হবে: জাতিসঙ্ঘ ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা
মানিকগঞ্জে বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমায় বাধা

মানিকগঞ্জে বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমায় বাধা

manikgonj pic_125832আমার সুরমা ডটকম পঞ্চম দফার মানিকগঞ্জ সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমায় বাধা দেয়া হচ্ছে। ইতিমধ্যেই দুই প্রার্থীর মনোনয়নপত্র ছিড়ে ফেলে মারপিট ও আটকে রেখে প্রাণনাশসহ বিভিন্ন হুমকি-ধামকি দেয়া হয়েছে। আওয়ামীলীগ প্রার্থী ছাড়া অন্য কেউ এই নির্বাচনে অংশ নিতে পারবেনা বলে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন এই সকল কর্মকান্ডের সঙ্গে জড়িতরা। এ সকল ঘটনায় প্রধান নির্বাচন কমিশনার, সচিব, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের কাছে লিখিতভাবে পৃথক অভিযোগ করেছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএ জিন্নাহ কবীর ও ভূক্তভোগী দুই প্রার্থী। প্রার্থীরা হলেন বিএনপি মনোনীত দিঘী ইউনিয়নে মো. মতিউর রহমান ও কৃষ্ণপুর ইউনিয়নে হাজী মো. আদম আলী।
মতিউর রহমান জানান, গত বুধবার দুপুর দুইটার দিকে মনোনয়নপত্র সংগ্রহ করতে গেলে অজ্ঞাতনামা ৫০-৬০ যুবক তাকে ভয়ভীতি দেখিয়ে মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা কার্যালয়ে নিয়ে আটকে রাখেন। এরপর ট্রেজারি চালান ছিনিয়ে নিয়ে তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা। এই নির্বাচনে অংশগ্রহণ না করতে তাকে নানা ভয়ভীতি দেখান তারা। নৌকা প্রতীক ছাড়া অন্য কেউ নির্বাচনে অংশ নিতে পারবেনা বলে হুমকি দিয়ে তাকে ছেড়ে দেন ওই যুবকরা।
হাজী মো. আদম আলী জানান, গত বুধবার দুপুর দেড়টার দিকে মনোনয়নপত্র সংগ্রহ করে তিনি বাসে গিলন্ড যাওয়ার পথে ১০-১৫ অজ্ঞাতনামা যুবক মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিক্সা নিয়ে এসে গতিরোধ করেন। বাস থেকে তাকে টেনে-হেচড়ে নামিয়ে কিলঘুষি ও মারপিট করে মোটরসাইকেলে উঠিয়ে ভয়ভীতি এবং প্রাণনাশের হুমকি দেন তারা। ট্রেজারি চালান ও মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলে জেলা ক্রীড়া সংস্থা কার্যালয়ে নিয়ে তাকে আটকে রাখেন। পরে পরিচিত এক চেয়ারম্যানের সহযোগিতায় সেখান থেকে ছাড়া পান তিনি।
জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএ জিন্নাহ জানান, গত ২০ এপ্রিল থেকে কিছু সন্ত্রাসী জেলা ও উপজেলা নির্বাচন কার্যালয় এবং আশাপাশের পথে পাহারা দিচ্ছেন। মনোনয়ন সংগ্রহ করতে আসা আওয়ামীলীগ প্রার্থী ছাড়া অন্য চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের নানা হুমকি ও বাধা দিচ্ছেন তারা। আগামী সোমবার নির্ধারিত দিনে আওয়ামীলীগ প্রার্থী ছাড়া অন্য কেউ যাতে জমা দিতে না পারে এজন্য মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলেছেন ওই সন্ত্রাসীরা। এসব ঘটনায় প্রধান নির্বাচন কমিশনারের কাছে গত বুধবার লিখিভভাবে তিনিসহ ভূক্তভোগী ওই দুই প্রার্থী পৃথক অভিযোগ করে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অনুলিপি দিয়েছেন বলেও জানান তিনি।
জেলা বিএনপি সভাপতি আফরোজা খান রিতা সাংবাদিকদের জানান, দ্বিতীয় ও তৃতীয় দফায় মানিকগঞ্জের ৩৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেশি ইউপিতে বিএনপি মনোনীত প্রার্থী নির্বাচিত হয়েছে। পঞ্চম দফায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপনের সংসদীয় এলাকায় ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানান, অভিযোগ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। আর যাদের মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলা হয়েছে, তারা আবেদন করলে পুনরায় তা দেয়া হবে। এ ব্যাপারে মানিকগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান, অভিযোগের কাগজ হাতে পেলে খোঁজ-খবর নিয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: