শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মুক্তিযোদ্ধা প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত

মুক্তিযোদ্ধা প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত

আমার সুরমা ডটকম৭১ এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্ম’র উদ্যোগে বৃক্ষরোপন অনুষ্ঠিত হয়। বৃক্ষরোপন পূর্ববর্তী আলোচনা সভা সংগঠনের সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিমন মিয়া এবং সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়। শনিবার বিশ্বনাথের দশঘরে আয়োজিত বৃক্ষরোপন পূর্ববর্তী আলোচনা সভা ও বৃক্ষরোপনে অংশগ্রহণ করেন লন্ডনের টাওয়ার হ্যামলেটস বিজনেস এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আকামত আলী রুবেল, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক ডাঃ মোঃ শামছুল ইসলাম, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ইফতেখার আহমদ, সিলেট লেখক ফোরামের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং লন্ডন টাইমস নিউজের ধর্মীয় বিভাগের সম্পাদক কবি মাওলানা সিরাজুল ইসলাম সা’দ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুসাদ্দিক হোসেন সাজুল, সমাজসেবী ও শিক্ষানুরাগী তাজ উদ্দিন বাবুল, ইসহাক একাডেীির প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, রায়কেলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আহাদ, সমাজসেবী ও সংগঠক দুলাল আহমদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশ দূষণ বন্ধ করতে সকলকে সচেতন হতে হবে। নির্মল পরিবেশে মন-প্রাণ উজাড় করে নিঃশ্বাস নিতে চাইলে বেশি বেশি করে বৃক্ষরোপন করতে হবে। ফলজ ও ঔষধিগাছ বেশি করে লাগাতে হবে এবং বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে। নির্বিচারে বৃক্ষনিধন বন্ধ করতে হবে। শুধু বৃক্ষরোপন করলে হবেনা এর পরিচর্যাও করতে হবে। এ ব্যাপারে সরকারি সহযোগিতা আরও বাড়াতে হবে। সামাজিক সংগঠনগুলোকেও সচেতনতা বাড়াতে এগিয়ে আসতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: