শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মেডিকেলে ভর্তি হয়ে দু’বান্ধবীর স্বপ্ন পূরণ, পরিবারে আনন্দের বন্যা

মেডিকেলে ভর্তি হয়ে দু’বান্ধবীর স্বপ্ন পূরণ, পরিবারে আনন্দের বন্যা

as-medicalমুহাম্মদ আব্দুল বাছির সরদার: সুনামগঞ্জের দিরাই উপজেলার পৌরশহরে অবস্থিত দিরাই সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক ফখর উদ্দিন চৌধুরী ও আদর্শ শিক্ষা নিকেতনের সহকারি শিক্ষিকা মোছাঃ পারুল বেগমের একমাত্র কন্যা দিরাই পৌর শহরের দোওজ আবাসিক এলাকার বাসিন্দা নিশাত তাসনিম চৌধুরী রিয়া ২০১৬-১৭ শিক্ষাবর্ষে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। রিয়া ২০১৪ সালে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এসএসসি, ২০১৬ সালে দিরাই কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ লাভ করে। দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জসিম উদ্দিন চৌধুরীর মামাতো বোন রিয়া ভবিষ্যতে চিকিৎসা বিজ্ঞানী হয়ে আর্থ-মানবতার সেবা করতে চায়। রিয়ার এই সফলতার জন্য শিক্ষক, পিতা-মাতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। নিশাত তাসনিম চৌধুরী রিয়া উপজেলার তাড়ল ইউনিয়নের রণভূমি গ্রামের বাসিন্দা হলেও বর্তমানে দোওজ গ্রামে নিজস্ব বাসায় বসবাস করছেন।
এদিকে বাংলাদেশ কৃষি ব্যাংকের দিরাই শাখার প্রিন্সিপাল অফিসার আব্দুল বারী ও দিরাই আদর্শ শিক্ষা নিকেতনের শিক্ষিকা মোছাঃ আঞ্জুমান আরা বেগম সানোয়ারার জ্যেষ্ঠ কন্যা দিরাই পৌরশহরের (কুসুমবাগ) আবাসিক এলাকার বাসিন্দা ফাইরুজ হুমায়রা বারী ২০১৬-১৭ শিক্ষাবর্ষে দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সে জেএসসি, এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে সফলতার স্বাক্ষর রেখেছে। ফাইরুজ হুমায়ারা বারীর মাতা আঞ্জুমান আরা বেগম বলেন, কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ে যে সফলতা আসে, আমার মেয়ে তারই বাস্তব প্রমাণ। ছোটবেলা থেকেই সে মেধার স্বাক্ষর রেখে চলছে, তাকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন। সে একজন শ্রেষ্ঠ চিকিৎসা বিজ্ঞানী হয়ে মানব সেবায় নিজেকে নিবেদিত করুক-এটাই আমার প্রত্যাশা। আমার মেয়ে এ সাফল্যে আল্লাহর শুকরিয়া আদায় করছি। ফাইরুজ হুমায়রা বারী তার এই সফলতার জন্য পিতা-মাতা ও শিক্ষকদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ ও সকলের দোয়া কামনা করেছে। তাদের গ্রামের বাড়ি উপজেলার ধাইপুর ও বর্তমানে তারা স্বপরিবারে দিরাই পৌরসদরে বসবাস করছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: