শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
রাঙামাটি জেলা আইনজীবি সমিতির নির্বাচন: হাড্ডা হাড্ডি লড়াই হবে সভাপতি-সেক্রেটারী পদে

রাঙামাটি জেলা আইনজীবি সমিতির নির্বাচন: হাড্ডা হাড্ডি লড়াই হবে সভাপতি-সেক্রেটারী পদে

amarsurma.com

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটি জেলা আইনজীবি সমিতির এবারের নির্বাচনে কে হাসবে বিজয়ের হাসি? সেটা নিয়ে ভোটাদের মাঝে চলছে বিশ্লেষণ আর হিসেব-নিকেশ। এবারে মূলত নির্বাচন হচ্ছে সভাপতি ও সেক্রেটারী পদে। সুতরাং লড়াইটা হাড্ডা-হাড্ডিই হবে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, রাঙ্গামাটি জেলা আইনজীবি সমিতি নির্বাচনে সভাপতি পদে ২ প্রার্থীর মধ্যে এডভোকেট কল্যাণ মিত্র ও এডভোকেট মোক্তার আহমেদ এবং সেক্রেটারী পদে ২ প্রার্থী হলেন, রাজীব চাকমা, এডভোকেট মামুনুর রশীদ মামুন। এবারের নির্বাচনে সহ-সভাপতি পদে এডভোকেট সাইফুল ইসলাম পনির, এডভোকেট সুস্মিতা চাকমা, সহ-সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোঃ আবছার আলী, কোষাধ্যক্ষ পদে এডভোকেট উজ্জ্বল তঞ্চঙ্গা, সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট মিলন চাকমা, পাঠাগার সম্পাদক পদে এডভোকেট প্রজ্জ্বল চাকমা, সদস্য পদে এডভোকেট শফিউল আলম মিয়া, এডভোকেট মোঃ মামুন ভূঁইয়া, এডভোকেট বিবরণ চাকমা, এডভোকেট কামাল হোসেন সুজন ও এডভোকেট রাশেদ ইকবাল বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত হয়েছে।

নির্বাচনী প্রতিদন্ধীতা থেকে সরে দাঁড়িয়েছেন সভাপতি পদে এডভোকেট দুলাল সরকার, এডভোকেট মোঃ শাহ আলম ও এডভোকেট জুয়েল দেওয়ান। সহ-সভাপতি পদ থেকে এডভোকেট বিপ্লব চাকমা ও এডভোকেট মাকসুদা হক। সেক্রেটারী পদে এডভোকেট পারভেজ তালুকদার ও এডভোকেট নুরুল হক। সদস্য পদে এডভোকেট মোঃ গফুর বাদশা ও এডভোকেট রাইসুল কবির।

রাঙামাটি আইনজীবি সমিতি নির্বাচনে ১৩টি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী প্রতিদন্ধীতায় নামলেও শেষ পর্যন্ত সভাপতি ও সেক্রেটারী পদে প্রতিদন্ধীতা হচ্ছে। প্রার্থীতা প্রত্যাহার করায় ১১টি পদে বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত হয়েছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি ফোরাম মনোনীত সভাপতি পদপ্রার্থী এডভোকেট কল্যান মিত্র চৌধুরী ও সেক্রেটারী পদপ্রার্থী এডভোকেট রাজিব চাকমা জয়লাভের আকাঙ্ক্ষা নিয়ে মাঠে জোরালো ভূমিকা রাখছে। কিন্তু একই ব্যানারের কেউ কেউ প্রতিপক্ষের প্রার্থীদের প্রতি দূর্বলতা প্রকাশের অভিযোগ তুলছে। সভাপতি ও সেক্রেটারী পদপ্রার্থীরা সরাসরি ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রচারণা চালাচ্ছে।

নির্বাচনে বেশীরভাগ প্রার্থী বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত হওয়ায় প্রতিদন্ধী পদ ২টির প্রার্থীরা চরম চাপ ও ঝুঁকিতে রয়েছে বলে পরিচয় গোপনের শর্তে এ প্রতিনিধিকে জানিয়েছে। সমর্থকদে মধ্যের বৈরীভাব এবারের নির্বাচনকে অনেকটা কঠিন করে ফেলেছে বলে মনে করছে একাধিক আইনজীবী নেতা। পিপি এডভোকেট সাইফুল ইসলাম অভি এ বিষয়ে মতামত দানে অপারগতা প্রকাশ করেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সভাপতি ও পিপি এডভোকেট রফিকুল ইসলাম বলেন, রাঙামাটি জেলা বার কাউন্সিলে আমাদের সমর্থন বেশী। কোন ধরনের পক্ষপাত না হলে প্রতিদন্ধী দু’পদেই আমরা জয় লাভ করবো ইনশাল্লাহ। বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত ১১ পদের মধ্যে ৮টাতে আমারা জয় পেয়েছি।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ সেক্রেটারি এডভোকেট বিপ্লব চাকমা বলেন, কোন ধরনের ষড়যন্ত্র না হলে, আমাদের বিজয় সুনিশ্চিত। রাঙামাটি বারের উন্নয়নে আমাদের প্যানেল অনেক কাজ করেছে। সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত সভাপতি ও সেক্রেটারী প্রার্থীর বিজয়ের জন্য সকালের কাজ করা উচিত। আমারা প্রতি মূহুর্তের তথ্য নিচ্ছি। রাঙামাটি জেলা আইনজীবি সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মিহির বরণ চাকমা ও কমিশনার এডভোকেট পারভীন আক্তার ও এডভোকেট দর্শন চাকমা ঝন্টু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আগামী ১৫ মার্চ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: