বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:২৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
রাজন হত্যার প্রধান আসামিকে চার সপ্তাহের মধ্যে ফিরিয়ে আনা সম্ভব

রাজন হত্যার প্রধান আসামিকে চার সপ্তাহের মধ্যে ফিরিয়ে আনা সম্ভব

clip_image002_89522

আমার সুরমা ডটকম : বাংলাদেশের সিলেটে কিশোর সামিউল আলম রাজন হত্যা মামলার অন্যতম অভিযুক্ত কামরুল ইসলামকে আগামী চার সপ্তাহের মধ্যে সৌদিআরব থেকে দেশে ফেরত আনা সম্ভব হতে পারে। সৌদিআরবে আটক থাকা কামরুল ইসলামের ব্যাপারে বাংলাদেশের রাষ্ট্রদূত একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
অপরদিকে রাজন হত্যা মামলায় সিলেটের একটি আদালত অভিযোগপত্র গ্রহণ করে কামরুল ইসলামসহ পলাতক তিনজন অভিযুক্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। মামলাটির বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করার ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও সরকারী আইনজীবীরা। অন্যতম অভিযুক্ত সৌদিআরব প্রবাসী কামরুল ইসলাম ঘটনার পরদিনই দেশ থেকে পালিয়ে যান।
তবে কয়েকদির পর তিনি সৌদিআরবেই ধরা পড়েন। রাজন হত্যায় অভিযুক্ত একজন আসামী মুহিত আলম এখন জেল হেফাজতে রয়েছে। শিশু রাজন হত্যা মামলাটিতে বিচারের মুখোমুখি করার জন্য দেড় মাসের বেশি সময় ধরে দেশে ফেরত আনার চেষ্টা করা হচ্ছে বলে বাংলাদেশে সরকার বলছে।
সৌদিআরব থেকে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, কামরুল ইসলামকে ফেরত পাঠানোর জন্য বাংলাদেশ সরকারের আবেদন এখন সৌদী কর্তৃপক্ষ অনুমোদন করেছে। তবে ফেরত পাঠানোর ব্যাপারে সৌদীআরবের আইনগত অনেক প্রক্রিয়া রয়েছে, সেই প্রক্রিয়া এখন চলছে। গোলাম মসিহ উল্লেখ করেছেন, প্রক্রিয়াগুলো শেষ করে কামরুল ইসলামকে চার সপ্তাহের মধ্যে ফেরত আনা সম্ভব হতে পারে।
উল্লেখ্য, কিশোর রাজন হত্যা মামলাটিতে সৌদি কর্তৃপক্ষের কাছে আটক থাকা কামরুল ইসলাম এবং আরও দু’জনকে পলাতক দেখিয়ে তাদেরসহ ১৩ জনকে অভিযুক্ত করে রোববার যে চার্জশিট বা অভিযোপত্র দেয়া হয়। সিলেটের হাকিম আদালত সেই অভিযোগপত্র আমলে নিয়ে পলাতক তিনজনের বিরুদ্ধের গ্রেফতারি পরোয়ানা জারি করার পাশাপাশি তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে। আগামি ৩১ আগস্ট মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: