রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
শান্তি, মুসলিম উম্মাহর ঐক্য ও আল্লাহর রহমত কামনার মধ্যদিয়ে আখেরি মোনাজাত শেষ

শান্তি, মুসলিম উম্মাহর ঐক্য ও আল্লাহর রহমত কামনার মধ্যদিয়ে আখেরি মোনাজাত শেষ

images_112855আমার সুরমা ডটকম : টঙ্গীর তুরাগতীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সমাবেশ বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ হয়েছে। বিশ্বের মানুষের সুখ-শান্তি, কল্যাণ-সমৃদ্ধি, মুসলিম উম্মাহর ঐক্য ও মহান আল্লাহর রহমত কামনায় মোনাজাতের মধ্যদিয়ে চলতি বছরের ইজতেমা পর্বের সমাপ্তি টানা হয়। আজ রোববার বেলা ১১টার দিকে শুরু হয় আখেরি মোনাজাত। শেষ হয় বেলা ১১টা ৩২ মিনিটে।
দ্বিতীয় পর্বে মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি ও ভারতের আলেম মাওলানা মোহাম্মদ সা’দ। ইজতেমার প্রথম পর্বেও তিনিই আখেরি মোনাজাত পরিচালনা করেছিলেন। আখেরি মোনাজাতে অংশ নিতে আজ ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখ লাখ মুসল্লি হেঁটে, বিভিন্ন যানবাহনে চড়ে টঙ্গীর ইজতেমা ময়দানে সমবেত হন। বিপুলসংখ্যক নারী মুসল্লিও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের বিভিন্ন স্থানে সকাল থেকেই অবস্থান নেন। মুসল্লিদের নির্বিঘ্নে যাতায়াত সুবিধার জন্য শাটল বাস ও বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। মোনাজাত উপলক্ষে ভোর থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ইজতেমা ময়দানের পার্শ্ববর্তী সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে। ইজতেমা শেষে মুসল্লিরা বিভিন্ন গন্তব্যে যাবেন। সেখানে তাঁরা ইসলামের দাওয়াত দেবেন।
গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা। পাঁচ স্তরবিশিষ্ট নিরাপত্তাব্যবস্থার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রাখা হয়। মোনাজাতের পর দেশি-বিদেশি মুসল্লিরা যতক্ষণ পর্যন্ত মাঠ না ছাড়বেন, ততক্ষণ পর্যন্ত ইজতেমা ময়দানে নিরাপত্তার জন্য পুলিশ অবস্থান করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: