মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘শিক্ষাক্ষেত্রে প্রবাসীদের অবদান’ শীর্ষক আলোচনা সভা ও টিফিনবক্স বিতরণ

‘শিক্ষাক্ষেত্রে প্রবাসীদের অবদান’ শীর্ষক আলোচনা সভা ও টিফিনবক্স বিতরণ

আমার সুরমা ডটকম: ৭১-এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্মর উদ্যোগে ‘‘শিক্ষাক্ষেত্রে প্রবাসীদের অবদান’’ শীর্ষক আলোচনা সভা ও বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে টিফিনবক্স বিতরণ করা হয়। মুক্তিযোদ্ধারপ্রজন্ম সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন লন্ডনের ইউরো-বাংলা পত্রিকার ভাইস চেয়ারম্যান এন্ড ডাইরেক্টর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশ্বনাথপ্রবাসী এডুকেশন ট্রাষ্টের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব শেখ মোহাম্মদ তাহির উল্লাহ। প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্টের সাধারন সম্পাদক মোঃ মিসবাহ উদ্দিন। অনুষ্ঠান উদ্বোধন করেনকামাল বাজার ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। কবি গীতিকার মোঃ আজম আলীর সঞ্চালনায় ৩০ এপ্রিল রবিবার মরহুম এম এ রহিম প্রতিষ্ঠিত বিশ্বনাথের কামাল বাজার এলাকার লালটেকস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদিপ কুমার চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব শেখ মোহাম্মদ তাহির উল্লাহ বলেন, শিক্ষাক্ষেত্রে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছেন। অনেক প্রবাসীরা ব্যক্তিগত অর্থায়নে আমাদের প্রিয় মাতৃভুমি বাংলাদেশে অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন এবং করে যাচ্ছেন। অনেকে ভুমি দান করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলির উন্নয়নেও প্রবাসীদের বিশাল অবদান রয়েছে।

প্রধান আলোচকের বক্তব্যে মোঃ মিসবাহ উদ্দিন বলেন, আমরা যারা দেশের বাইরে বসবাস করি তাদের দেহ সেখানে থাকলেও আত্মাটি সব সময় বাংলাদেশে বিচরন করে। তাই আমরা শেকড়ের টানে বার বার বাংলাদেশেছুটে আসি এবং দেশের জন্য কাজ করি। বিশেষ করে শিক্ষার উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাষ্টের মাধ্যমে আমরা বিশ্বনাথে শিক্ষার্থীদের কল্যাণে এবং তাদের মেধা বিকাশে আপনাদের সকলের পরামর্শ নিয়ে আরও কাজ করে যেতে চাই।

উদ্বোধকের বক্তব্যে কামাল বাজার ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী বলেন, প্রবাসীরা আমাদের গর্বের ধন। তারা নিজ নিজ মেধা ও যোগ্যতাবলে বিদেশের মাটিতে বাংলাদেশের সুনামখ্যাতি শুধু বাড়াচ্ছেন না দেশের শিক্ষা ও অর্থনীতিতেও রেখে যাচ্ছেন গুরুত্বপূর্ণ অবদান।

শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন বিদ্যালয়ের ছাত্র জাহাঙ্গীর হোসেন এবং দেশের গান পরিবেশন করেন সুমি বেগম, মাজেদ হোসেন ও ইমন আহমদ। অনুষ্ঠানে বিদ্যালয়ের ৬৫০ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে টিফিনবক্স ও উপহর সামগ্রী প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব শেখ মোহাম্মদ তাহির উল্লাহ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: