শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
শিশুদেরকে মুহাম্মদ (সা)-র আদর্শ গ্রহণ করে এগিয়ে যেতে হবে: এড. সামছুল ইসলাম

শিশুদেরকে মুহাম্মদ (সা)-র আদর্শ গ্রহণ করে এগিয়ে যেতে হবে: এড. সামছুল ইসলাম

সাজু অাহমেদ, কুলঞ্জ (দিরাই) ইউনিয়ন সংবাদদাতাঃ কুলঞ্জ ইউনিয়নের ঐতিহ্যবাহী হাতিয়া নেছারিয়া দাখিল মাদ্রাসায় যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ৯ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় অত্র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু সাইদ সৈয়দ সভাপতিত্বে ও অত্র মাদ্রাসার সহ-সুপার মাওালানা আব্দুল ওয়াদুদ নাসিম সঞ্চালনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) মাহফিল উদযাপিত হয়। মিলাদুন্নবী (সা) মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন তরুন সমাজ সেবক কমিউনিটি নেতা অাবু সালেহ। বিশেষ অতিথি ছিলেন দিরাই-শাল্লার নৌকার মনোনয়ন প্রত্যাশী সিলেট ল কলেজের সাবেক ভি পি, সিলেট মহানগর অাওয়ামীলীগের দপ্তর সম্পাদক এবং সিলেট জজকোর্টের এডিশনাল পিপি এডভোকেট সামসুল ইসলাম। বক্তব্য রাখেন মহানগর তাতীলীগের সাধারন সম্পাদক নোমান অাহমেদ, এলাকার মুরুব্বী ফুল মিয়া, মাদ্রাসার শিক্ষক কাজী মাওলানা আব্দুল আওয়াল, হিফজ শাখার শিক্ষক আতাউর রহমান, মাদ্রাসা ছাত্র সজিব আহমেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অাবু সালেহ বলেন, মাহে রবিউল আউয়াল হিজরি বছরের পুণ্যময় ও বরকতময় মাস। হিজরি বছরের বসন্তকাল বলা হয় এ বরকতময় মাসকে। যখন সারা বিশ্ব অন্ধকারের গভীর সাগরে নিমজ্জিত ছিল এবং সমগ্র মানবজাতি পথহারা ও বিভ্রান্ত ছিল তখন ষষ্ঠ শতাব্দীর এ বরকতময় মাসের মোবারক দিন ১২ রবিউল আউয়াল আল্লাহর হাবিব হজরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সা) এ দুনিয়াতে আগমন করেন। তিনি অার বলেন, হজরত মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সা) অাদর্শ নিয়ে অামাদের চলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এড. সামছুল ইসলাম বলেন, শিশুদেরকে মুহাম্মদ (সা)-র আদর্শ গ্রহণ করে এগিয়ে যেতে হবে। তিনি অার বলেন, মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলতে আমরা নবীজীর আগমনকে বুঝায়। আর ‘ঈদে মিলাদুন্নবী’ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলতে নবীজীর আগমনে খুশী উৎযাপন করাকে বুঝায়। সুতরাং অশান্তি আর বর্বরতায় ভরপুর সংঘাতময় আরবের বুকে আধারের বুক চিড়ে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শান্তি নিয়ে এসে মানবজাতিকে সত্যের, সভ্যতা ও ন্যায়ের দিক নির্দেশনা দিয়ে গোটা বিশ্বকে শান্তিতে পরিপূর্ণ করে তুলেন। নবীজীর পবিত্র শুভাগমনে খুশী উৎযাপন করাটাই হচ্ছে ‘ঈদে মিলাদুন্নবী’ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: