শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব, সম্পাদক পরিষদ ও আ স ম আবদুর রবের গভীর উদ্বেগ ইনকিলাব সাংবাদিকের ফুফুর দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ায় কার্গো বিমান বিধ্বস্ত, নিখোঁজ ৩ অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন চলমান প্রক্রিয়া: তথ্যমন্ত্রী বিএনপির উপদেষ্টা ফজলুল হক আছপিয়ার ইন্তেকাল আমরা দরিদ্রদের পাশে আছি: তালেবান চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশ ও জাতির কল্যাণে জমিয়তের নেতা-কর্মীদের ভূমিকা রাখতে হবে: জমিয়ত একাদশ-দ্বাদশের দুই পরীক্ষার মূল্যায়নে এইচএসসির ফল হবে: শিক্ষামন্ত্রী শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
শ্রীধরপাশা দারুল উলুম মাদরাসার দাওরায়ে হাদিস ক্লাস উদ্বোধন

শ্রীধরপাশা দারুল উলুম মাদরাসার দাওরায়ে হাদিস ক্লাস উদ্বোধন

আবদুর রহমান জামী, দক্ষিণ সুনামগঞ্জ সংবাদদাতা:

জগন্নাথপুর উপজেলার শ্রীধরপাশা গ্রামে “শ্রীধরপাশা দারুল উলুম মাদরাসা”র দাওরায়ে হাদিস (মাস্টার্স সমমান) উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে বোখারী শরিফের পাঠদান শুরু হয়েছে।

৮ সেপ্টেম্বর ২০২১ বুধবার সবক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামেয়া কাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল রহ. মাদরাসার মুহতামিম মুফতি মুহিব্বুল হক গাছবাড়ী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজীর বাজার মাদরাসার শায়খুল হাদিস হযরত মাওলানা আহমদ আলী।

আল্লামা মুহিব্বুল হক বলেছেন, আজকে থেকে এই মাদরাসার সরাসরি সম্পর্ক হয়ে গেলো গুম্বুজে খাজরার সাথে, মদিনায়ে মনোয়ারার সাথে। ছাত্রদের উদ্দেশ্য বলেন, প্রতিটি হাদিস আমলের নিয়তে পড়লে দুনিয়া ও আখেরাতে অনেক ফায়দা হবে ইনশাআল্লাহ!

শ্রীধরপাশা দারুল উলুম মাদরাসার শিক্ষা সচিব মাওলানা সালাহ উদ্দিনেরর সঞ্চালনায় অনুষ্ঠানে বয়ান পেশ করেন মাদ্রাসার শায়খুল হাদিস শায়খ লুৎফুর রহমান নবীগঞ্জী, সৈয়দপুর দারুল হাদিস মাদরাসার মুহাদ্দীস মাওলানা সৈয়দ মসরুর কাসেমি, মাদরাসার ছানি শাখুল হাদিস মাওলানা ইমদাদুল্লাহ, সিনিয়র শিক্ষক মাওলানা তোফায়েল আহমদ কামরান, মাওলানা নাজমুল ইসলাম নুমান, মাওলানা নজমুল হক।

উপস্থিত ছিলেন উপদেষ্টা এটিএম ফজলুর রহমান, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব শাহ আলতাফুর রহমান, সদস্য জুলফুকার আলী ভুট্টো, আছাব আলী, শাহীন আলম, ফয়সল মিয়া, আবদাল মিয়া, এনাম আহমেদ, লায়েক আলম, হাজী আব্দুল হান্নান, আব্দুন নূর, মাওলানা আলমগীর হোসেন, দবির মিয়া, ডা. হাবিবুর রহমান, হাসান শাহরিয়ার এনাম, রুকন মিয়া, রাজু মিয়া, মাওলানা আব্দুল গফফার খান আলমগীর, মাওলানা আব্দুশ শহিদ, মাওলানা মতিউর রহমান, মুফতি মতিউর রহমান, মাওলানা সাইফুর রহমান সাজাওয়ার, মাওলানা আফ্ফান খানসহ এলাকাবাসী।

মাদরাসার মুহতামিম মাওলানা সাজিদুর রহমান বলেন, ১৯৮৯ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত শ্রীধরপাশা দারুল উলুম মাদরাসা চালু করে অত্যন্ত সুনামের সাথে খেদমত আঞ্জাম দিয়ে আসছে।

এই মাদরাসায় পড়াশোনা করে আজ দেশে-বিদেশে বিভিন্ন স্থানে শিক্ষকতাসহ বিভিন্ন পেশায় জড়িত আছে অনেক সুনামধন্য ছাত্ররা। দীর্ঘদিন থেকে এই মাদরাসায় মিশকাত জামায়াত পর্যন্ত সুনামের সাথে লেখাপড়া চলে আসছে। ইনশাল্লাহ এ বছর থেকে তাকমিল ফিল হাদিস শেষ করে আলেম হয়ে বের হবে এবং দেশে-বিদেশে দ্বীনের খিদমত আঞ্জাম দিবে।

সবশেষে আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী, শ্রীধরপাশা গ্রামসহ এলাকার জীবিত ও মৃত, দেশী-বিদেশীসহ এবং বিশ্বের সকল মুসলমানদের জন্য দোয়ার মাধ্যমে করে সভার সমাপ্তি হয়।

উল্লেখ্য যে, লন্ডন প্রবাসী শুয়াইব আলম ও আলতাফুর রহমানসহ দেশি-প্রবাসিদের উদ্যোগে এ বছর দাওরায়ে হাদিস চালু করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: