বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সরেজমিন দিরাই পৌরসভা নির্বাচন: অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিয়েছে প্রশাসন

সরেজমিন দিরাই পৌরসভা নির্বাচন: অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিয়েছে প্রশাসন

7777মুহাম্মদ আব্দুল বাছির সরদার : দীর্ঘ আকাঙ্খিত ও প্রতীক্ষিত দিরাই পৌরসভা নির্বাচন অবশেষে বড় ধরণের কোন অঘটন ছাড়াই সম্পন্ন হয়েছে। দিরাই পৌরসভার ১২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। সরেজমিন বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা গেছে কোন ধরণের অঘটন ছাড়াই ভোটগ্রহণ চলছে। বেলা ১টা ৪০ মিনিটে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারের উপস্থিতি কম। এ কেন্দ্রে মোট ভোটার হচ্ছে ২ হাজার ১৭১ জন, এরমধ্যে নারী ১ হাজার ৬৫ জন ও পুরুষ ১ হাজার ১০৬ জন। কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার বিশ্বজিৎ কৃষ্ণ চক্রবর্তী জানান প্রায় ১ হাজার ভোট দেয়া হয়েছে। সকল প্রার্থীর এজেন্ট উপস্থিত ছিল। তাদের সাথে কথা বললে তারা জানান, ভোট সুষ্ঠু ও সুন্দরভাবে গ্রহণ হচ্ছে। কোন ধরণের পেশিশক্তির ব্যবহার হচ্ছেনা।
বেলা ২টা ১০ মিনিটে হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদরাসায় গিয়ে দেখা গেছে কিছু ভোটার লাইনে দাঁড়িয়ে আছেন ভোট প্রদানের জন্য। তারা জানান, কোন ধরণের ভয়ভীতি কিংবা চাপ নেই ভোট প্রদানের ক্ষেত্রে। কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মোঃ হাবিবুর রহমান জানান, খুব সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। এ কেন্দ্রে মোট ভোটর হচ্ছে ১ হাজার ৮৮৫ জন, এরমধ্যে নারী ৯৫৯ জন ও পুরুষ ৯২৫ জন। এখানেও প্রার্থীর এজেন্টদের সাথে কথা বললে তারা জানান কোন সমস্যা হচ্ছেনা। ভোটাররা তাদের ভোট দিতে পারছেন সহজেই দাবি করে তারা আরো বলেন, ভোট দিতে কারও পক্ষ থেকে কোন ধরণের ভয়ভীতি বা চাপ নেই।
বেলা ২টা ৩০ মিনিটে দিরাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়েও ভোটারদের উপস্থিতি কম পাওয়া যায়। এ কেন্দ্রে মোট ভোটর হচ্ছে ১ হাজার ৫৩৫ জন, এরমধ্যে নারী ৯৯৯ জন ও পুরুষ ৮৩৬ জন। কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান, সুষ্ঠু ও সুন্দরভাবে হয়েছে।
বেলা ২টা ৪০ মিনিটে পূর্বদিরাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় কিছু পুরুষ ভোটার লাইনে দাঁড়িয়ে আছেন। এ কেন্দ্রে মোট ভোটার হচ্ছে ১ হাজার ৮১৪ জন, এরমধ্যে নারী ৯২৩ জন ও পুরুষ ৮৯১ জন। কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মাসুদ আহমদ জানান কোন ধরণের প্রভাব বিস্তার ছাড়াই ভোট গ্রহণ চলছে। সুষ্ঠু ও সুন্দরভাবেই ভোটারগণ তাদের ভোট দিতে পারছে।
বেলা ৩টায় চণ্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটার বিহীন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবাদিক দাঁড়িয়ে আছেন। এ কেন্দ্রে মোট ভোটার হচ্ছে ২ হাজার ৯০ জন। কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার অসীম সরকার জানান, ভোটগ্রহণ সুুন্দর ও সুষ্ঠুভাবে চলছে। কোন ধরণের পেশিশক্তি বা প্রভাব বিস্তারের আশা দেখছিনা। আমরা সর্বোচ্চ সতর্কতার মধ্য দিয়েই ভোট নিচ্ছি।
খোঁজ নিয়ে জানা যায়, এ বছর পৌরসভার নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে প্রশাসন কঠোর অবস্থানে ছিল। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে কমিশন যেমন বদ্ধ পরিকর, তেমনি দিরাই উপজেলা প্রশাসনও সেই প্রত্যাশা নিয়েই কাজ করেছে। ফলে কোন ধরণের অঘটন ছাড়াই সম্পন্ন হয়েছে দিরাই পৌরসভা নির্বাচন, এখন চলছে ভোট গণনা। আজকের এই ভোট গ্রহণের মধ্য দিয়ে শেষ হলো দীর্ঘ প্রতীক্ষিত ও আকাঙ্খিত একটি নির্বাচন। এখন শুধু অপেক্ষা ফলাফল ঘোষণার, এই অপেক্ষার অবসান হলেই পৌরসভাবাসি আগামি ৫ বছরের জন্য তাদের কাংঙ্খিত মেয়র দেখতে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন ভোটারগণ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: