বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১২:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সারাদেশে ৫৭ হাজার জনকে আইসিটি প্রশিক্ষণ দেবে সরকার

সারাদেশে ৫৭ হাজার জনকে আইসিটি প্রশিক্ষণ দেবে সরকার

on pic_107680আমার সুরমা ডটকম : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে সারাদেশে প্রায় ৫৭ হাজার জনকে প্রশিক্ষণ দেবে সরকার। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পে’র আওতায় এ প্রশিক্ষণ দেয়া হবে। এজন্য ৬৪ জেলার ৬৪টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। এতে মোট ব্যয় হবে ১১৫ কোটি ৬৮ লাখ টাকা। রোববার সচিবালয়ে ‘সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র বৈঠকে চুক্তি স্বাক্ষরের ভূতাপেক্ষ অনুমোদন দেয়া হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বৈঠকে সভাপতিত্ব করেন।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, প্রকল্পের আওতায় সারাদেশে ৫৬ হাজার ৯২০ জনকে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ দেয়া হবে। তিনি জানান, বৈঠকে মোট ৮টি ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। অপর প্রস্তাবগুলোর মধ্যে ‘কুষ্টিয়া শহর বাইপাস সড়ক নির্মাণ প্রকল্পের’ একটি প্রথম সংশোধনী প্রস্তাব, পূর্বাচল নতুন শহর প্রকল্পে’র বিভিন্ন সেক্টরের লেক উন্নয়ন প্রস্তাব এবং রাজধানীর আজিমপুর সরকারি কলোনী ও মতিঝিল সরকারি কলোনীতে মোট ১০টি বহুতল ভবন নির্মাণের ৫টি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: