রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেটেই প্রতিষ্ঠিত হয়েছে দেশের প্রথম পূর্ণঙ্গ অনলাইন প্রেসক্লাব : মোস্তফা জব্বার

সিলেটেই প্রতিষ্ঠিত হয়েছে দেশের প্রথম পূর্ণঙ্গ অনলাইন প্রেসক্লাব : মোস্তফা জব্বার

আমার সুরমা ডটকম : জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক ও বিশিষ্ট তথ্য-প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার বলেছেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পর যখন ৭২ সাল থেকে সাংবাদিকতা শুরু করলাম তখন আমি ছিলাম ২২ বছরের যুবক। সেই যুবক ছেলেকে তৎক্ষালিন সময়ে প্রেসক্লাবের সদস্য করতে বিভিন্ন টালবাহানা শুরু হলো। বলা হল এত বছরের অভিজ্ঞতা না থকলে প্রেসক্লাবের সদস্য হওয়া যাবেনা। তখন সবে মাত্র মুক্তির জন্য যুদ্ধ করে দেশেকে স্বাধীন করেছি, তখনো মেশিনগান বালিশের নিচে নিয়ে ঘুমাই, যাই হোক ক্লাবের গঠনতন্ত্রকে ফেলে দিয়ে প্রেসক্লাবের সদস্য হলাম। আজ সাংবাদিকতা কত বিকাশিত হয়েছে। অনলাইন সাংবাদিকদের ঐক্যের জন্যই প্রতিষ্টিত হলো জাতীয় অনলাইন প্রেসক্লাব। এর পরই দেশের বিভিন্ন অঞ্চলের ন্যায় সিলেটের প্রতিষ্টিত হলো অনলাইন প্রেসক্লাব। আর এটিই হলো দেশের প্রথম পূর্ণাঙ্গ অনলাইন প্রেসক্লাব। এই প্রেসক্লাবকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে যে ব্যাক্তির অবদান সব চেয়ে বেশী তিনি হলেন উপমহাদেশের প্রক্যাত দানবীর ড. রাগীব আলী। রাগীব আলী নামের সাথে দানবীর শব্দটি অতপ্রতভাবে মিশে গেছে।

সিলেট অনলাইন প্রেসক্লাবকে অফিস প্রদান করে তিনি যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সারা দেশের অনলাইন সাংবাদিকরা চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে। তিনি শুক্রবার সন্ধায় সিলেট অনলাইন প্রেসক্লাব পরিদর্শন শেষে ক্লাবের ড.রাগীব আলী মিলনায়তনে সিলেটে কর্মরত অনলাইন সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল’র সভাপতিত্বে সহ-সাধারণ সম্পাদক এম.সাইফুর রহমান তালুকদার’র সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ’র পরিচালক এনামুল কুদ্দুস চৌধূরী, সিলেট অনলাইন প্রেসক্লাবের তথ্য-প্রযুক্তি সম্পাদক কে.এ রহিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক তোফায়েল আহমদ, নির্বাহী সদস্য ও ওজাস সভাপতি আব্দুল মুহিত দিদার, সিলেট নিউজ ওয়ার্ল্ড সম্পাদক আফরোজ খান, নিউজ চেম্বার টোয়েন্টিফোর ডটকম সম্পাদক তাওহিদুল ইসলাম প্রমূখ।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: