মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জে কালবৈশাখি ঝড়ে ২০ গ্রামের সহস্রাধিক ঘরবাড়ি লন্ডভন্ড

সুনামগঞ্জে কালবৈশাখি ঝড়ে ২০ গ্রামের সহস্রাধিক ঘরবাড়ি লন্ডভন্ড

amarsurma.com
সুনামগঞ্জে কালবৈশাখি ঝড়ে ২০ গ্রামের সহস্রাধিক ঘরবাড়ি লন্ডভন্ড

আমার সুরমা ডটকম:

সুনামগঞ্জে কালবৈশাখি ঝড়ের তান্ডবে লন্ডভন্ড হয়েছে সুনামগঞ্জ সদর,বিশ্বম্ভপুর, ছাতক উপজেলার অন্তত ২০টি গ্রামের সহ্রাধিক ঘরবাড়ি বিধস্ত হয়েছে। সবচেয়ে বেসি ক্ষতিগ্রস্ত হয়েছে শান্তিগঞ্জ উপজেলা পশ্চিমপাগলা ইউনিয়নের চন্দ্রপুর, রায়পুর, ইনাতনগর,নবীনগর, শত্রুমর্ধনসহ পাগলা বাজার এলাকার।

রবিবার (৩১ মার্চ) রাত সাড়ে ১০ টা নাগাদ বয়ে যাওয়া ঝড়ে প্রবল গতিতে এসব এলাকার কাঁচা ও টিনসেটের ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েগেছে। গাছপালা, বৈদ্যতিক খুঁটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঝড়ের কবলে গাছ উপড়ে পড়ে ও ঘরবাড়ির উপর চাপা পড়ে আহত হয়েছেন নারী শিশুসহ শতাধিক মানুষ। রাস্তার উপর গাছ ভেঙ্গে যাওয়ায় বন্ধ হয়ে যায় অনেক এলাকার সড়ক যোগাযোগ। তীব্র ঝড়ের ধাক্কায় বৈদ্যতিক খুঁটি ভেঙ্গে যাওয়ার পাশাপাশি লাইন ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায় বন্ধ রয়েছে বৈদ্যতিক সংযোগ। ঝড়ের ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হওয়ায় খোলাআকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন।

শান্তিগঞ্জ উপজেলার রায়পুর গ্রামের সুশান্তি দাস।  স্বামী সন্তান নিয়ে রাতে ঘুমানোর প্রস্তুতি নিয়েছিলেন। হঠাৎ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড করে  করে দিয়েছে সুখশান্তির সংসার। রাতে কোনোভাবে প্রাণ রক্ষা করতে পেরেছে। প্রবল ঝড়ে সব উড়ে যায়। দিনমজুর স্বামী ও সন্তান নিয়ে খোলা আকাশের অনিশ্চয়তার সময় পার করছেন। একই গ্রামের বিধবা সফেদা বেগম সবকিছু হারিয়ে চার মেয়ে নিয়ে বিপাকে। ঝড়ে অসহায় পরিবারটির বসতঘর লন্ডভন্ড করে দিয়েছে। এই ক্ষতি কিভাবে নিরুপণ করবেন তা জানা নেই সফেদা বেগমের।

এদিকে ক্ষতিগ্রস্তদের পুনবার্সনে সরকারের পক্ষ থেকে যাবতীয় সহযোগীতা করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী। ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের জন্য ১০ মোট্টিকটন জিয়ার চাল ও ঢেউটিন বরাদ্দ দেয়া হয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: