মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জে স্কুল ৮১.৩১ শতাংশ, মাদরাসা ৭৪.০১ শতাংশ

সুনামগঞ্জে স্কুল ৮১.৩১ শতাংশ, মাদরাসা ৭৪.০১ শতাংশ

কাজী জমিরুল ইসলাম মমতাজ, বিশেষ প্রতিবেদক (সুনামগঞ্জ): সুনামগঞ্জে এ বছর জিপিএ-৫ পেয়েছে ২৪৬ জন। এরমধ্যে ১৩২ জন ছেলে ও ১১৪ জন মেয়ে জিপিএ-৫ পেয়েছে। বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসের সহ-পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম জানান, সুনামগঞ্জ জেলায় এ বছর পাশের হার ৮১.৩১ শতাংশ এবং মাদরাসায় ৭৪.০১ শতাংশ। সুনামগঞ্জে পাশের দিক থেকে মেয়েরা এগিয়ে রয়েছে। এ বছর জেলায় মোট ২০ হাজার ১ শত ২২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে, তার মধ্যে পাশ করেছে ১৬ হাজার ৩ শত ৬২ জন। সারা জেলায় অকৃতকার্য ৩ হাজার ৭ শত ৬০ জন।
জেলায় এ বছর প্রথম হয়েছে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়। এ তথ্য নিশ্চিত করেছেন স্কুলের সহকারি প্রধান শিক্ষক ফয়জুর রহমান। জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করে ২শত ১৭ জন শিক্ষার্থী। তার মধ্যে পাশ করেছে ২ শত ৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৪০ জন। বিজ্ঞান বিভাগ থেকে ৩৮ জন, মানবিক থেকে ১ জন, বাণিজ্য বিভাগ থেকে ১ জন জিপিএ-৫ পেয়েছে।
সুনামগঞ্জে এ বছর (মাদরাসা শিক্ষা বোর্ডের অধিনে) মাদরাসায় জিপিএ-৫ পেয়েছে ৯ জন। এ বছর জেলায় মোট ৩ হাজার ৩শত ৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে, তার মধ্যে পাশ করেছে ২ হাজার ৪ শত ৭৩ জন। সারা জেলায় মাদরাসায় অকৃতকার্য ৮শত ৬৮ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: