মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচন সম্পন্ন: ভোটার উপস্থিতি কম, দেড় ঘণ্টায় ১২ ভোট

সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচন সম্পন্ন: ভোটার উপস্থিতি কম, দেড় ঘণ্টায় ১২ ভোট

আজিজুল ইসলাম চৌধুরী/মুহাম্মদ আব্দুল বাছির সরদার : সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপনির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। তবে দিরাই উপজেলার জগদল ইউনিয়নের দৌলতপুর মাদরাসা ও নগদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুরে নৌকা ও সিংহ প্রতীক সমর্থকদের মধ্যে সংঘর্ষ হওয়ার উপক্রম দেখা দেয়। তবে বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অপরদিকে উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগ পাওয়া গেছে।
জগদল ইউনিয়নের কামরীবিজ গ্রামের মিজানুর রহমান মিজান জানান, তিনি ৮/১০ জন ভোটার নিয়ে দৌলতপুর মাদরাসা কেন্দ্রের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে কামরীবিজ গ্রামের পয়েন্টে আসার পর নৌকা সমর্থক জয়নাল মিয়া ও আস্তর মিয়া তাদেরকে ভোট কেন্দ্রে যেতে বাঁধা প্রদান করেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের উপক্রম হলে এলাকার গণ্যমান্য ব্যক্তিরা সংঘর্ষের ঘটনা ঘটতে দেননি। মিজানুর রহমান মিজান সংঘর্ষের ঘটনা এড়াতে তিনি ও অন্যান্য ভোটারদেরকে নিয়ে ভোট প্রদান না করে বাড়িতে চলে যান। মিজানুর রহমান মিজান ছিলেন সিংহ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ ছায়েদ আলী মাহবুব হোসেনের সমর্থক।
দৌলতপুর মাদরাসা কেন্দ্রে ভোট দিতে বাঁধা প্রদানের বিষয়ে উপজেলা রিটার্নিং অফিসার মোঃ হাফিজুর রহমান বলেন, কেন্দ্রে অবস্থানরত কোন প্রিজাইডিং অফিসার বা আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা এ ধরণের কোন বিষয় আমাকে অবগত করেন নি। তিনি আরো বলেন, সাকিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন ধরণের জাল ভোট হওয়ার খবর আমার কাছে আসেনি।
সরেজমিন ঘুরে দেখা যায়, সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়ের কেন্দ্রে সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত দেড় ঘণ্টায় ১২ জন ভোটার ভোট দেন। এ কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ১০৮ জন। দিরাই উপজেলার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ১ ঘণ্টায় ৭২ জন ভোটার ভোট দেন। এ কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ২৭৩ জন।
সকাল ৮টা থেকে ভোট শুরু হলেও ভোর থেকে ১০টা পর্যন্ত নিবাচনী এলাকায় মুষলধারে বৃষ্টি থাকায় ভোটারদের উপস্থিতি কম হয়। কেন্দ্রে নিয়োজিত প্রিজাইডিং অফিসাররা জানান, সকাল থেকে বৃষ্টিপাতের কারণে ভোটাররা কেন্দ্রে আসতে পারেনি। বৃষ্টি থামলে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে। বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে দেখা যায়।
আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা দিরাই উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে সোয়া দশটায় ভোট প্রদান করেন। ভোট প্রদান শেষে সাংবাদিকদের তিনি বলেন, আমার স্বামীর এই আসনটিতে এখানকার মানুষরা আমাকে নির্বাচনে নিয়ে এসেছেন। এ এলাকার মানুষের জন্য আমার স্বামীর অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে চাই। তাই আমি নির্বাচনে অংশগ্রহণ করেছি। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)-এর কেন্দ্রীয় নেতা হামিদুল কিবরিয়া চৌধুরী আজহার ও দিরাই পৌরসভার সাবেক মেয়র আজিজুর রহমান বুলবুল প্রমুখ। এদিকে সিংহ প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী মোঃ ছায়েদ আলী মাহবুব হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলেও কোন বক্তব্য পাওয়া যায়নি।
এ সংসদীয় আসনের ২টি উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এ রিপোর্ট রেখা পর্যন্ত ভোট গণনা চলছে। জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি ভ্রাম্যমাণ আদালত নির্বাচনী এলাকায় সক্রিয় ছিল। এছাড়াও পুলিশের ৪৭টি মোবাইল টিম এবং ১৪টি স্ট্রাইকিং ফোর্সসহ র‌্যাবের ১৫০ জন ও বিজিবির ১২০ জন সদস্য নির্বাচনী এলাকায় সার্বক্ষণিক টহল দেয়।
উল্লেখ্য, গত ৫ই ফেব্র“য়ারি বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত মারা গেলে সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনটি শূণ্য হয়। গত ২০ ফেব্র“য়ারি নির্বাচন কমিশন এ আসনে উপনির্বচানের তফসিল ঘোষণা করে। এ আসনে মোট ভোটার ২ লাখ ৪৬ হাজার ১৩১ জন, এরমধ্যে পুরুষ ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন ও নারী ১ লাখ ২২ হাজার ৬৪০ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: