মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সৈয়দপুর জামেয়ার মুহতামিম সৈয়দ মাওলানা মুতিউর রহমান আর নেই

সৈয়দপুর জামেয়ার মুহতামিম সৈয়দ মাওলানা মুতিউর রহমান আর নেই

syedpur-madrasa-copyআমার সুরমা ডটকমসুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার ৭নং সৈয়দপুর-শাহারপাড়ার ঐতিহ্যবাহী সৈয়দপুর গ্রামের জামিয়া হাফিজিয়া হোসাইনিয়া আরাবিয়া সৈয়দপুর-এর দীর্ঘদিনের মুহতামিম মাওলানা হাফিজ সৈয়দ মুতিউর রহমান আর নেই। তিনি গতরাত ১:৪৫ মিনিটে সিলেট মাউন্ট এডোরা ক্লিনিকে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। বুধবার বিকাল ২ ঘটিকায় জামিয়া হাফিজিয়া হোসাইনিয়া আরাবিয়া সৈয়দপুর মাদরাসা মাঠে মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৭৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, ছাত্র রেখে যান।
সংক্ষিপ্ত পরিচয়: ১৯৪১ ঐতিহ্যবাহি সৈয়দপুরের এক অভিজাত দ্বীনদার পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মুন্সি আনজব আলী। বাড়ীর মক্তব অত:পর সৈয়দপুর হাফিজিয়া মাদরাসায় ৮ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে চলে যান ঢাকা উত্তর রানাপিং হোসাইনিয়া মাদরাসায় গিয়ে ভর্তি হন। সেখানে ১ বছর অধ্যয়নের পরে চলে যান দারুল উলম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায়। সেখানে মখতাসা জামাত থেকে দাওরায়ে হাদীস পর্যন্ত লেখাপড়া করেন। জানা গেছে, ১৩৮৯ হিজরী সনে তিনি দাওরায়ে হাদীস পরীক্ষায় প্রথমই বিভাগে উত্তীর্ণ হন। কর্মজীবনে ১৩৯০ হিজরীতে জামেয়া সৈয়দপুরে যোগদান করেন। ১৩৯৬ হিজরীতে নাজিমে তালিমাতের দায়িত্ব পেয়ে ৬ বছর সে দায়িত্ব পালন করার পরে নায়বে মুহতামিম হিসেবে একবছর দায়িত্ব পালন করেন। এরপর থেকে মৃত্যু পর্যন্ত প্রায় ২৮ বছর তিনি মুহতামিমের দায়িত্ব পালন করেন। ১৩৯১ হিজরীতে খলিফায়ে মাদানী হযরত শায়খ লুৎফুর রহমান র্বনভী (র)-এর নিকট বায়আত গ্রহন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: