শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব, সম্পাদক পরিষদ ও আ স ম আবদুর রবের গভীর উদ্বেগ ইনকিলাব সাংবাদিকের ফুফুর দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ায় কার্গো বিমান বিধ্বস্ত, নিখোঁজ ৩ অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন চলমান প্রক্রিয়া: তথ্যমন্ত্রী বিএনপির উপদেষ্টা ফজলুল হক আছপিয়ার ইন্তেকাল আমরা দরিদ্রদের পাশে আছি: তালেবান চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশ ও জাতির কল্যাণে জমিয়তের নেতা-কর্মীদের ভূমিকা রাখতে হবে: জমিয়ত একাদশ-দ্বাদশের দুই পরীক্ষার মূল্যায়নে এইচএসসির ফল হবে: শিক্ষামন্ত্রী শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করতে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ঘোষণার পরই মুফতি আব্দুস ছালামের মৃত্যু

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ঘোষণার পরই মুফতি আব্দুস ছালামের মৃত্যু

আমার সুরমা ডটকম:

বহুল কাঙিক্ষত হাটহাজারী মাদরাসার শুরা কমিটির বৈঠকে মহাপরিচালক ঘোষণার পরপরই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন উপমহাদেশের প্রখ্যাত আলেম মুফতি আব্দুস ছালাম চাটগামী। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে পার্শ্ববর্তী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার সকালে শুরা কমিটির বৈঠকে মাদারাসার মহাপরিচালক হিসেবে মুফতি আব্দুস ছালাম চাটগামীকেই বেছে নেওয়া হয় আহমদ শফীর যোগ্য উত্তরসূরি হিসেবে। এদিন সকাল ১০টার দিকে হেফাজতের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে শুরা কমিটির বৈঠক শুরু হয়। তবে শারীরিক অসুস্থতার কারণে বৈঠকে না গিয়ে নিজ কক্ষে অবস্থান করছিলেন আব্দুস ছালাম।

হাটহাজারী মাদরাসার শুরা কমিটির বৈঠকে মহাপরিচালক ঘোষণার পরপরই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আব্দুস সালাম। পরে বেলা ১১টার দিকে তাকে একটি অ্যাম্বুলেন্সে করে পাশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন, যোগ করেন হাটহাজারী মাদরাসার সিনিয়র ওই শিক্ষক।

আব্দুস সালাম চাটগামী হাটহাজারী মাদরাসায় ১৯৮৬ সাল থেকে প্রায় ৩৫ বছর শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি দুই স্ত্রী, সাত ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়।

আজ শুরা কমিটির বৈঠকে মুফতি আব্দুস ছালামকে মহাপরিচালক করার পাশাপাশি মাওলানা শেখ আহমদকে প্রধান শায়খুল হাদিস এবং মাওলানা ইয়াহইয়াকে সহাকারী পরিচালক করা হয়।

এদিকে, শুরা কমিটির বৈঠককে কেন্দ্র করে হাটহাজারী মাদরাসায় কড়া নিরাপত্তা বলয় তৈরি করেছে কর্তৃপক্ষ। শাহী গেট দিয়ে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। এমনকি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকদেরও প্রবেশ করতে দেওয়া হয়নি। তবে মুফতি আব্দুস ছালামের আকষ্মিক মৃত্যুর খবরে সেখানকার চিত্র পাল্টে যায়। মাদরাসার হাজার হাজার ছাত্র-শিক্ষক কান্নায় ভেঙে পড়ে।

আব্দুস সালাম চাটগামীর মরদেহ বাংলা ও সাহিত্য বিভাগের বিল্ডিং-এর নিচতলায় রাখা হয়েছে। মৃতের পরিবারের সঙ্গে আলোচনা করে আজ রাত ১১টায় মাদরাসা প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মাদরাসার নিজস্ব কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানান হাটহাজারী মাদরাসা থেকে প্রকাশিত মাসিক মঈনুল ইসলাম পত্রিকার নির্বাহী সম্পাদক মনির আহমদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: