বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
উপজেলা জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি শায়েখ মাহবুবুল হক চৌধুরীর জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত দিরাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদের পদত্যাগ দিরাইয়ে ১১ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার ক্ষমা না চাইলে মুরাদ হাসানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা: ব্যারিস্টার কাজল দিরাইয়ে ‘তালই’ বলায় দু’পক্ষের সংঘর্ষ: আহত ২৫ সাগর উত্তাল, এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ রাঙামাটিতে বিজ্ঞ আদালত কর্তৃক সাজা: বাদীর ওপর বিবাদীর প্রমিলা বাহিনীর হামলা দিরাইয়ে জলমহাল লুটের ঘটনায় একজন আটক বাংলাদেশে জ্বালানি তেলের দাম নির্ধারণ পদ্ধতি কেন সংস্কারের তাগিদ?

হারাম শরীফ ও মসজিদে নববী পুরোদমে চালু হচ্ছে আজ

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

করোনাভাইরাস মহামারির বাধ্যবাধকতা শিথিল করছে সউদী আরব। আজ রবিবার (১৭ অক্টোবর) থেকে একইসাথে পুরোদমে চালু করা হচ্ছে মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববী।
গত শুক্রবার সউদী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকাশিত এক বিবৃতিতে এই ঘোষণা করা হয়। এতে জানানো হয়, সউদী আরবে করোনা মহামারির হার লক্ষণীয়ভাবে কমে আসায় এবং দেশটির বাসিন্দাদের বিপুল মাত্রায় টিকা গ্রহণের কারণে রবিবার থেকে করোনাভাইরাস সংক্রমণের সতর্কতায় বিভিন্ন ব্যবস্থাপনা শিথিল করা হচ্ছে। খবর আরব নিউজের।
এর মধ্যে বাইরে উন্মুক্ত স্থানে মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না। তবে অফিস-আদালতে আবদ্ধ জায়গায় মাস্ক পরে থাকতে হবে।
একইসাথে মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববী পূর্ণ ধারণক্ষমতায় জেয়ারতকারী ও মুসল্লিদের জন্য খুলে দেয়া হচ্ছে। তবে মসজিদে প্রবেশে সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে।
বিবৃতিতে জানানো হয়, আগের মতোই স্বাস্থ্য মন্ত্রণালয়ের এতমারনা ও তাওয়াক্কালনা অ্যাপের মাধ্যমেই পবিত্র দুই মসজিদে প্রবেশের অনুমতি নিতে হবে। বর্তমানে যারা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধী টিকার দুই ডোজই নিয়েছেন, তাদেরকেই মসজিদে প্রবেশ করতে দেয়া হচ্ছে।
এছাড়া নিরাপদ শারীরিক দূরত্ব বজায় ছাড়াই সকল রেস্টুরেন্ট, সিনেমা হলসহ বিভিন্ন সামাজিক সমাবেশের স্থান পুরোপুরি খুলে দেয়ার জন্য বিবৃতিতে জানানো হয়েছে।

সূত্র : আরব নিউজ

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: