বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৫.৯৫ শতাংশ নিহতের সংখ্যা ৫০০০ ছাড়ালো, তিন মাসের জরুরি অবস্থা জারি তুরস্কে রাজাকার ও বিএনপির লোকদের নিয়ে সুরঞ্জিত সেনগুপ্তের শোকর‌্যালি পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফের মৃত্যু চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার ফরিদপুরে একই পরিবারে ৫ সদস্যের ইসলাম ধর্ম গ্রহণ কে হচ্ছেন রাষ্ট্রপতি জানা যাবে মঙ্গলবার বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আরেকটি রোহিঙ্গা গণহত্যা হবে: জাতিসঙ্ঘ ১০ দফা আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে: মির্জা ফখরুল বহিষ্কৃত নেতার সমাবেশে জেলা সভাপতি: উজ্জীবিত নেতাকর্মীরা
২০১৬ সালে রাজত্ব করবে যে ১০ কোম্পানি

২০১৬ সালে রাজত্ব করবে যে ১০ কোম্পানি

10আমার সুরমা ডটকম ডেক্স : জব এবং ক্যারিয়ার সাইট Glassdoor কাজের উপর নির্ভর করে বিখ্যাত বড় ১০কোম্পানির তালিকা প্রকাশ করেপ্রতিবছর। পরের বছর যে ১০ কোম্পানি ব্যবসার ক্ষেত্রে প্রতিনিধিত্ব করবে সেগুলোর তালিকায় প্রকাশ করা হয়। এরই অংশ হিসেবে ২০১৬ সালে যে ১০ কোম্পানি প্রতিনিধিত্ব করবে সেগুলোর তালিকা প্রকাশ করেছে গ্লাসডোর। এটা নির্ধারণ করার ক্ষেত্রে, কোম্পানিগুলোর প্রত্যেকটির অবশ্যই ১হাজারের বেশি কর্মী থাকতে। এছাড়া ৫০টি অনুমোদিত কোম্পানি নিয়ে কাজ করেছেএমন কোম্পানি বাছাই করা হয়। যেসব কোম্পানিতে কর্মীদের সন্তুষ্টি রয়েছে। তালিকা তৈরীর আগে গ্লাসডোর ২০১৪ সালের ৩ নভেম্বর থেকে ২০১৫ সালের ১ নভেম্বর পর্যন্ত বিভিন্ন কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের কাছে তথ্য নিয়েছে। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতরা গোপনে তথ্য দেওয়ার ব্যাপারে সম্মতিদেয়। গ্লাসডোরের তথ্যমতে, প্রায় ১.৬ মিলিয়ন কর্মী গ্লাসডোরের সমীক্ষায় আগ্রহের সঙ্গে অংশ নিয়েছে।

গ্লাসডোরের সমীক্ষায় দেখা গেছে, কর্মীরা সংশ্লিষ্ট কোম্পানিগুলো থেকে বিশেষ সুবিধাপ্রাপ্ত। তাদের মধ্যে পারস্পারিক শ্রদ্ধাবোধ রয়েছে, আস্থা রয়েছে, তারা নিজেদের কোম্পানির জন্য মূল্যবান মনে করেন, অনন্য সংস্কৃতির চর্চা হয় কোম্পানিতে, সব সময় বুদ্ধিদীপ্ত লোকজন নিয়োগ দেওয়া হয়, স্বচ্ছ উর্ধ্বতন নেতৃত্ব থাকে এবং সবাই কোম্পানির উদ্দেশ্য সম্পর্কে সচেতন ও আশাবাদী।

গ্লাসডোরের তালিকায় উঠে আসা কোম্পানিগুলো মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়াও ফ্রান্স, জার্মানি, কানাডাসহ বিশ্বের অধিকাংশ প্রভাবশালী দেশে ব্যবসায়িক কর্মকান্ড পরিচালনা করে।

গত বছর শীর্ষে থাকা Google এর আসন বাঘা বাঘা কোম্পানিগুলোর দখলে চলে গেছে। তবে এবার তালিকায় ভালো-লাভবান কোম্পানি যেমনঃ Facebook, Linkedln, Twitter রয়েছে।

Glassdoor এর সমীক্ষা অনুযায়ী যে ১০ কোম্পানি ২০১৬ সালে প্রতিনিধিত্ব করবে:

১০. Zillow-রেটিং : 5 এ 4.3-এটি মূলত: আবাসন এবং ভাড়াভিত্তিক একটি প্রতিষ্ঠান। যা সিয়াটল ভিত্তিক কোম্পানিগুলোর আরামপ্রদ ব্যবস্থার প্রশংসা/রিভিউ লিখে, তাদের ফ্রি খাবারে বিশাল ব্যবস্থা আছে এবং চমৎকার দৃষ্টিভঙ্গি। তাদের সংস্কৃতি এবং যাতায়াত কার্যনির্বাহী টিম অসাধারণ।

৯. Nestle Purina Petcare-রেটিং : 5 এ 4.3-সেন্ট-লুইসভিত্তিক কোম্পানিটি মূলত: মানুষের উপর নির্ভরশীল। কর্মচারী ও প্রশাসনের মধ্যকার যোগাযোগ ব্যবস্থা খুব ভালো এবং তারা ও ভালো সংস্কৃতি গড়ে তুলেছে।

৮. Google-রেটিং : 5 এ 4.3-এই কোম্পানিটি তাদের কর্মচারীদের কাছে অসাধারণ। কারণ, এতে খাবার, ম্যাসাজ, জিম, ডিসকাউন্ট ইত্যাদি সব সুবিধা রয়েছে। এই প্রযুক্তি সম্রাট তাদের মেধাবী ও আনন্দমুখর কর্ম পরিবেশের জন্য জনপ্রিয়তা পেয়েছে।

৭. Boston Consulting Group-রেটিং : 5 এ 4.3-বোস্টনভিত্তিক  Boston Consulting Group কর্মচারীদের কাছে সহকর্মীদের জন্য বেশি আকর্ষণীয়। কর্মচারীদের মধ্যে অফিসের বাইরেও ভালো সম্পর্ক রয়েছে। একজন কর্মচারী এই ব্যাপারে বলেন, ‘আমরা কঠোর পরিশ্রম করি আবার খুব ভালো খেলিও।’

৬. Linkedln- রেটিং : 5 এ 4.4-ক্যালিফভিত্তিক কোম্পানিটি আত্মপ্রত্যয়ী, উৎসাহমূলক নেতৃত্ব,  প্রতিযোগিতামূলক ক্ষতিপূরণ, কাজ ও জীবনের মধ্যে চমৎকার সমন্বয়ের জন্য জনপ্রিয়তা পেয়েছে।একজন কর্মচারীর কাছে বলতে গেলে Linkedln বিশ্বের সেরা কোম্পানি।

৫. Facebook-রেটিং : 5 এ 4.4-সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি তাদের দ্রুত গতি, বন্ধুসুলভ মানসিকতা ইত্যাদির জন্য জনপ্রিয়তা পেয়েছে।বিশ্বের প্রায় সব দেশে এর কার্যক্রম প্রসারিত।

৪. Hubspot-রেটিং : 5 এ 4.4-বোস্টনভিত্তিক কোম্পানিটি ভালো সংস্কৃতি, দক্ষ ও সুযোগ্য সহকর্মী আরো বিভিন্ন কারণে জনপ্রিয়।

৩. Guidewire-রেটিং : 5 এ 4.5-সফটওয়্যার প্রকাশক Guidewire কর্মচারীদের সর্বদা সুযোগ বৃদ্ধি, ভালো পরিবেশ, কাজে বিচিত্রতার ব্যবস্থা করে। ক্যালিফভিত্তিক কোম্পানিটি এর বিভিন্ন সুবিধার কারণে ৩য় স্থানে আছে।

২. Bain & Company-রেটিং : 5 এ 4.6-এই কোম্পানিটি তাদের সাপোর্ট, ভালো বেতন ইত্যাদি কারণে প্রংশসিত হয়েছে। বোস্টনভিত্তিক কোম্পানিটি তাদের উৎসাহমূলক কাজ ও ভালো ভোক্তাদের কারণে আরো ভালো করছে।

১. Airbnb-রেটিং :5 এ 4.6-Airbnb আসাধারণ কর্ম পরিবেশ, অপ্রতিদ্বন্দ্বী সংস্কৃতির জন্যই সবার নজর কেড়েছে। সান-ফ্রান্সিসকোভিত্তিক কোম্পানিটি দুর্দান্ত নেতৃত্ব, বিচিত্র কর্মশক্তি এবং বন্ধুসুলভ সহকর্মীদের জন্য সবার উপরে স্থান পেয়েছে। এছাড়া আরেকটি উল্লেখ্য বিষয় যে, সেখানে ঘরে তৈরী খাবার পরিবেশন করা হয় এবং জাঁকজমকপূর্ণ অফিস স্পেস। এর স্বাস্থ্যকর এবং ঘরে তৈরি খাবার নিয়ে সকলেই অভিমত প্রকাশ করে থাকেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: