শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
৬৮ বছর পরে ছিটমহলবাসীরা মুক্ত জীবনের স্বাদ পাচ্ছেন: প্রধানমন্ত্রী

৬৮ বছর পরে ছিটমহলবাসীরা মুক্ত জীবনের স্বাদ পাচ্ছেন: প্রধানমন্ত্রী

pm-300x169

আমার সুরমা ডটকম : সদ্যবিলুপ্ত হওয়া ছিটমহলের মানুষজনকে আপন করে নিতে স্থানীয়দের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিনব্যাপী সফরে সাবেক দাশিয়ারছড়া ছিটমহলে ১৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে এক জনসভায় তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, ‘৬৮ বছরের বঞ্চনা শেষে বিলুপ্ত ছিটমহলের মানুষরা মুক্ত জীবনের স্বাদ পাচ্ছেন। তাদের উন্নয়নে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।’ তাদেরকে আপন করে নিতে তিনি স্থানীয়দের প্রতি আহবান জানান। এবছরের ৩১ জুলাই মধ্যরাতে স্থল সীমান্ত চুক্তি কার্যকরের মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে ছিটমহলের বিলুপ্তি ঘটে। এর মধ্য দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব পায় এসব এলাকার অধিবাসীরা। প্রধানমন্ত্রী অভিযোগ করেন, ‘বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশে থেকে এবছরের শুরুর দিকে মানুষ পুড়িয়ে মেরেছে, এখন বিদেশের মাটিতে বসে নতুন ষড়যন্ত্র শুরু করেছেন। বিদেশিদের হত্যা করে দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করছেন।’ তিনি বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসের কোন স্থান এদেশে হবে না। তিনি তরুনদের মাদক মুক্ত থেকে কর্মসংস্থানে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। কুড়িগ্রামের উন্নয়নে নতুন বিশ্ববিদ্যালয়সহ বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। এছাড়া রেল যোগাযোগ সম্প্রসারণসহ নদীর নাব্যতা ফিরিয়ে আনার প্রতিশ্রুতিও দেন তিনি।

প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌছে দিয়ে আলোকিত করা হবে এমন আশাবাদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ অঞ্চলের মঙ্গা শব্দটি মানুষ ভুলে যাবে। তিনি আশা প্রকাশ করে বলেন ২০২১ সালের আ্গেই বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে। এছাড়া ২০৪১সালের আ্গেই দেশ উন্নত রাষ্ট্রের কাতারে দাড়াবে বলেও তার অঙ্গিকার পুর্নব্যক্ত করেন প্রধানমন্ত্রী। এর আগে তিনি সদ্য সাবেক হওয়া ছিটমহল দাশিয়ারছড়ায় ১৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: