মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর রেজিস্ট্রারে অন্তভূক্তি লাভ করায় সুনামগঞ্জে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা

৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর রেজিস্ট্রারে অন্তভূক্তি লাভ করায় সুনামগঞ্জে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো মেমরি অব দ্যা ওয়াল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রারে অন্তভূক্তির মাধ্যমে বিশ^ প্রামাণ্য স্বীকৃতি লাভ করায় সুনামগঞ্জে বর্ণ্যাঢ্য আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয় বালুর মাঠে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। আনন্দ র‌্যালী ও সমাবেশে জেলা আওয়ামীলীগ, সহযোগি সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনের বিভিন্ন স্তরের হাজার হাজার লোকজনের অংশগ্রহণে জনসমুদ্রে পরিণত হয়। জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের সভাপতিত্বে ও এনডিসি মোহাম্মদ নাহিদ হাসান খানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মতিউর রহমান। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের মহিলা এমপি এডভোকেট শামছুন্নাহার বেগম শাহানা, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যাল আলহাজ¦ নুরুল হুদা মুকুট, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সুনামগঞ্জ পৌরসভার জননন্দিত মেয়র আয়ূব বখত জগলুল, পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি এডভোকেট রইছ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলী আমজদ, বিশিষ্ট শিক্ষাবিদ পরিমল কান্তি দে, এডভোকেট শফিকুল আলম, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম, সাধারণ সম্পাদক মোবারক হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা পরিষদের সদস্য ফৌজি আরা শাম্মী, এপিপি খায়রুল কবীর রুমেন, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম-আহবায়ক মোঃ আসাদুজ্জাান সেন্টু, জেলা শ্রমিকলীগের আহবায়ক সেলিম ও জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক এডভোকেট শামছুল আবেদীন। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সাবেরা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাবিবুল্লাহ, সদর থানার ওসি মোঃ শহীদুল্লাহ, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট নান্টু রায়, সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম শামীম, সাবেক প্রচার সম্পাদক হায়দার চৌধুরী লিটন, জেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা শ্রমিকলীগের সাবেক সভাপতি সিরাজুর রহমান সিরাজ, জেলা আওয়ামীলগি নেতা শংকর দাস, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অমল কর, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ, পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, সিতেশ তালুকদার মঞ্জু, সদর যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল, জেবুল আহমদ, বকুল তালুকদার, জেলা ছাত্রলীগ নেতা দিপংঙ্কর কান্তি দেসহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অপরদিকে বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সুনামগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ¦ আয়ূব বখত জগলুলের নেতৃতে হাজারো নারী-পুরুষ নেতাকর্মীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো মেমরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্ট্রারে অন্তভূক্তির মাধ্যমে বিশ^ প্রামাণ্য স্বীকৃতি লাভ করায় সুনামগঞ্জে বর্ণ্যাঢ্য আনন্দ শোভাযাত্রা পৌরসভার সামনে থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা চত্বরে গিয়ে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।
নেতৃবৃন্দরা বলেন, আজ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর এই ভাষণ সাড়া বিশে^ বাংলাদেশ জায়গা করে নিয়েছে। কাজেই স্বাধীনতা বিরোধী জামায়াত শিবির ও বিএনপির যে কোন ধরণের অপতৎপরতা রুখে দিতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী সকল সুনামগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের ঐক্যর কোন বিকল্প নেই। কেননা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেতাকর্মীদের মধ্যে যদি বিভাজন থাকে, তাহলে আগামী নির্বাচনে এই জেলার ৫টি আসনে দলীয় প্রার্থীদের বিজয়ী করা খুবই কঠিন হয়ে পড়বে বলে শংঙ্কা প্রকাশ করা হয়। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডের দ্বারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের সাথে গিয়ে স¤পৃক্ততা বাড়ানোর আহবান জানান।
এর আগে মাইকে সুনামগঞ্জ পৌর আওয়ামীলীগের এক পক্ষের সাধারণ সম্পাদক এডভোকেট মলয় চক্রবর্তী রাজুর নাম উচ্চরিত হওয়ার সাথে সাথে এর প্রতিবাদ করেন পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল। তখন তিনি পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দাবী করেন মোঃ সাজিদুর রহমান সাজিদের নাম। ঠিক তখনই পৌরসভার মেয়র আলহাজ¦ আয়ূব বখত জগলুল ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমনের মধ্যে বাকবিতণ্ডা শুরু হলে পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খানের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: