বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

অবশেষে ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প, তবে লড়াইও চালিয়ে যাবেন

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

অবশেষে নমনীয় হলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি তার দল ও প্রশাসনকে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরে সহযোগিতা করার জন্য বলেছেন। তবে তিনি লড়াই চালিয়ে যাবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।

ট্রাম্প চলতি মাসের শুরুর দিকে মার্কিন নির্বাচনে বাইডেনের কাছে পরাজিত হয়েছিলেন তবে তারপর থেকেই ‘ব্যাপক ভোট জালিয়াতি’র অভিযোগে এই ফল মেনে নিতে আস্বীকার করে আসছেন করেছেন, যদিও দাবির সপক্ষে তিনি কোন প্রমাণ হাজির করতে ব্যর্থ হয়েছেন। তবে শেষ অবধি তিনি সম্ভবত হার মেনে নিয়েছেন এবং বুঝতে পেরেছেন যে ২০ জানুয়ারী তাকে হোয়াইট হাউস ছেড়ে চলে যেতে হবে। সোমবার তিনি জানান, নিয়ম মেনে বাইডেনের প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের জন্য তিনি জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশনের (জিএসএ) প্রধান এমিলি মারফিকে পদক্ষেপ নিতে বলেছেন। একই সঙ্গে তিনি অবশ্য স্মরণ করিয়ে দিয়েছেন ‘ভোট চুরি’ করেই তাকে হারানো হয়েছে। তিনি জানান, তাকে জোর করে ভোটে হারানো নিয়ে তিনি এখনও লড়াই চালিয়ে যাবেন।

জিএসএ বলেছে, এই প্রথম ট্রাম্প ‘আপাতভাবে স্বীকার করলেন’ বাইডেন ভোটে জিতেছেন। ঘটনাচক্রে ট্রাম্পের এই স্বীকারোক্তি এল মিশিগানে বাইডেনের জয় সোমবার সরকারি স্বীকৃতি পাওয়ার পর। মিশিগানের পুনর্গণনার পর কার্যত ট্রাম্প বুঝে গিয়েছিলেন নিজের জয়ের পক্ষে তিনি যা এত দিন বলেছিলেন, সেই যুক্তি ধোপে টিকবে না।

জিএসএ-র বিবৃতির পর পেন্টাগন এক বিবৃতিতে বলেছে, ‘আমরা বাইডেন টিমকেই সমর্থন জানাচ্ছি। জাতীয় নিরাপত্তার কথা ভেবে এবং জনগণের সমর্থন কোন দিকে রয়েছে, তা স্পষ্ট হওয়ার পরই এই সিদ্ধান্ত।’ ট্রাম্পের এই সিদ্ধান্তের পর ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। বাইডেন এবং তার টিমকে প্রয়োজনীয় নথি এবং অন্য সরকারি রেকর্ড দেয়া হয়েছে। সঙ্গে ৬০ লাখ ডলারের তহবিলও দেয়া হয়েছে।

সূত্র: স্কাই নিউজ

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: