বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

অর্ধেক জনবল নিয়ে চলছে দিরাইয়ের পাউবো

amarsurma.com
অবশেষে গ্রেফতার দাদন ব্যবসায়ি হবু

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
দেশের হাওর এলাকাগুলোর মধ্যে অন্যতম হচ্ছে দিরাই। এখানের হাওরগুলোতে বেশিরভাগ ক্ষেত্রেই ধান চাষ হয়। দ্বিতীয় অবস্থানে রয়েছে মাছের চাষ। আর তাই হাওরের ধান রক্ষার স্বার্থে কাজ করছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো)। প্রতিবছর অতিবৃষ্টি বা অকাল বন্যার হাত থেকে কৃষকদের ধান রক্ষাকল্পে বাঁধের প্রয়োজন হয়। সেই জন্য প্রতিবছর সুনামগঞ্জের প্রতিটি হাওরেই বেরিবাঁধের কাজ করা হয়। এরই ধারাবাহিকতায় এ বছর দিরাইয়ে অকাল বন্যা থেকে রক্ষায় বেরিবাঁধ নির্মাণ করতে ১০১টি পিআইসি গঠন করা হয়েছে। বিশাল হাওরের ১০১টি বাঁধের কার্যক্রম পরিদর্শন ও পরিচালনার জন্য স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের জনবল অত্যন্ত কম। বর্তমানে ১০টি পদের ২০ জনের মধ্যে কর্মরত আছেন ১০ জন।
সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা যায়, উপ-বিভাগীয় প্রকৌশলী পদটি দীর্ঘদিন যাবত শূণ্য রয়েছে। এছাড়া হিসাব করণিক, ডিইও, গাড়িচালক, চৌকিদার ও মালী পদগুলো শূণ্য রয়েছে। তাছাড়া উপ-সহকারি প্রকৌশলী ৩টি ও সার্ভেয়ার কর্মরত, কার্য সহকারি ৬টির মধ্যে ১টি শূণ্য, অফিস সহায়ক ৪টির মধ্যে ৩টি শূণ্য রয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিরাইয়ের উপ-সহকারি প্রকৌশলী (শাখা কর্মকর্তা) রিপন আলী জানান, বিশাল এই হাওর এলাকায় এমনিতেই কাজ করতে কষ্ট হয়। যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় সব জায়গায় সময়মতো কাজ করা যায় না। তাছাড়া অফিসে লোকবলের অভাবতো আছেই। এক প্রশ্নের তিনি জানান, আমরা বার বার চিঠি দিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করছি এবং দ্রুত লোকবল দিতে অনুরোধ জানিয়েছি। আমি আশাবাদি, বিশাল হাওর এলাকায় জনমানুষের স্বার্থে সরকার ও সংশ্লিষ্ট বিভাগ বিষয়টি অতীব গুরুত্ব সহকারে দেখবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: