শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আগাম বৃষ্টি ও বন্যার আশংকা : হাওর রক্ষাবাঁধ মনিটরিং করার আহবান

আগাম বৃষ্টি ও বন্যার আশংকা : হাওর রক্ষাবাঁধ মনিটরিং করার আহবান

amarsurma.com

আমার সুরমা ডটকম:

আগাম বৃষ্টি ও বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কায় সুনামগঞ্জ জেলায় হাওরের বোরো ধান অতিদ্রুত কাটার যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের বিশেষভাবে অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন।

বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এক বিজ্ঞপ্তিতে জানান, পূর্বাভাস অনুযায়ী আগামী ১৭-২০ এপ্রিল মেঘালয় ও বরাক অববাহিকায় ১৫০-২৫০ মিলিমিটার এবং ত্রিপুরা অববাহিকায় ১০০-১২০ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এতে সুনামগঞ্জ ও সিলেট জেলার হাওর অঞ্চলের প্রধান নদীসমূহের পানি সমতল অস্বাভাবিক বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতির আশঙ্কা রয়েছে; একই সাথে কোন কোন স্থানে নদীর পানি সমতল বিপদসীমা অতিক্রমও করতে পারে।

এমন অবস্থার প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলায় হাওরের বোরো ধান অতিদ্রুত কাটার যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের বিশেষভাবে জানানো যাচ্ছে। একই সাথে ডুবন্ত বাঁধের কাজ বাস্তবায়নের সাথে মাঠ পর্যায়ে জড়ির সংশ্লিষ্ট পিআইসিসহ সকলকে নিজ অধিক্ষেত্রে অবস্থানপূর্বক বাঁধের নিবিড় মনিটরিং জোরদার করতেও বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাঁধের কোন ধরণের ক্ষয়ক্ষতির আশঙ্কা দেখা দিলে বা ভেঙে গেলে তাৎক্ষণিক মেরামত করতে হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী অথবা পানি উন্নয়ন বোর্ডকে জানাতেও বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: