শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

আযাদ দ্বীনি এদারার নুরানী কোর্স

amarsurma.com

আমার সুরমা ডটকম:

আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ বোর্ডের অধীনে চলতি বছর থেকে নুরানী কোর্স চালু করা হয়েছে। দীর্ঘ আলোচনা পর্যালোচনার পর একটি মানসম্মত সিলেবাস তৈরি করে প্রকাশনার সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। এতে যুগোপযোগী করোনা পরিস্থিতির কারণে এদারা নুরানী চালু করার প্রক্রিয়া অনেকটা পিছিয়ে যায়। ঈদুল আজহার পূর্ব থেকে এদারা নুরানী মুয়াল্লিম জোর শুরু হয়ে এখন শেষ পর্যায়ে। সিলেট বিভাগের এদারাভুক্ত প্রতিটি মাদরাসার শিক্ষকদের একদিনের প্রশিক্ষণ কোর্সে ব্যাপক সাড়া পরিলক্ষিত হচ্ছে।
আজ সকাল ১১টা থেকে দিরাই শাল্লার শিক্ষককের দিনব্যাপী জোরে অনুষ্ঠিত হয়। জামেয়া ইসলামিয়া দিরাই ক্যাম্পাসে জোরে সভাপতিত্ব করেন এদারার নাইবে সদর মুফতি শফিকুল আহাদ শাকিতপুরী।
শুরা ও আমেলার সদস্য মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরীর পরিচালনা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এদারা মহাসচিব মাওলানা শায়খ আব্দুল বছির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এদারার নাযিমে প্রকাশনা মাওলানা এনামূল হক বহরগ্রামী, নাযিমে তাসনিফ মাওলানা হাফিজ ফখরুজ্জামান, আমেলা ও শুরা সদস্য মাওলানা ইউসুফ আহমদ খাদিমানী, হাফিজ মাওলানা আহমদ কবির ও মাওলানা হাফিজ আব্দুল গফফার।
এতে দীর্ঘ সময় হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন এদারা নুরানীর প্রশিক্ষক মাওলানা ওবায়দুল্লাহ। জেরে দিরাই শাল্লার বিভিন্ন মাদরাসার নুরানী বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: