বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশের কেন্দ্রীয় পরীক্ষা শুরু

আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশের কেন্দ্রীয় পরীক্ষা শুরু

amarsurma.com

আমার সুরমা ডটকম:

দেশের প্রাচীনতম কওমি মাদরাসা বোর্ড আযাদ দ্বীনী এদারায়ে তালীম বাংলাদেশের ১৪৪৩ হিজরি মুতাবেক ২০২২ ঈসাব্দের কেন্দ্রীয় পরীক্ষা গতকাল বুধবার থেকে শুরু হয়েছে। চলবে আগামী ৩১ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত। তবে ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পরীক্ষার যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে। এদারা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, দেশের বৃহত্তর সিলেটের প্রাচীনতম এই বোর্ডের অধীনে সহস্রাধিক কওমি মাদরাসা অন্তর্ভূক্ত রয়েছে। এ বছর কেন্দ্রীয় পরীক্ষায় অংশ গ্রহণকারী ছাত্র/ছাত্রীর সংখ্যা ১৬ হাজার ৯৬২ জন। এতে নুরানি, ইবতেদায়ি, মুতাওয়াসসিতা, সানাবিয়্যাহ আম্মাহ, সানাবিয়্যাহ উলিয়া ও ফযিলতসহ মোট ৬টি স্তরের পরীক্ষার্থী রয়েছে। পরীক্ষা প্রতিদিন সকাল ৯টা ৩০ মিনিট থেকে ১টা পর্যন্ত। মোট ১০৫টি কেন্দ্রে পরিচালিত পরীক্ষায় পাঁচ শতাধিক কেন্দ্র সচিবগণ দায়িত্ব পালন করছেন।
বোর্ডের পরীক্ষার যাবতীয় কার্যক্রমের সার্বিক তদারকি পরিচালনার জন্য ৭ সদস্যের মনিটরিং সেল নিয়োজিত রয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ীর নেতৃত্বে সেলের অন্যান্য সদস্যগণ হলেন মহাসচিব মাওলানা শায়খ আব্দুল বছীর, সহকারী মহাসচিব মাওলানা এনামুল হক বহরগ্রামী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা ইউসুফ খাদিমানী ও মাওলানা সৈয়দ আব্দুর রহমান, নির্বাহী সদস্য মাওলানা হাফিজ আহমদ কবীর ও মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী।
সূত্র আরও জানায়, মনিটরিং সেলের সদস্যগণ প্রতিদিন পরীক্ষা চলাকালীন সময়ে বোর্ডের অফিসে অবস্থান করবেন। পাশাপাশি সময়ের প্রয়োজনে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো পরিদর্শন করবেন। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী পরীক্ষার সার্বিক কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সমাপ্ত করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: