বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

ইউক্রেনের তিনটি সু-২৫ যুদ্ধবিমান ভূপাতিত করেছে রুশ সেনা

আমার সুরমা ডটকম ডেস্ক:

রাশিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা এবং ফাইটার এয়ারক্রাফ্ট একদিনে ইউক্রেনীয় বিমান বাহিনীর তিনটি সুখোই সু-২৫ অ্যাটাক এয়ারক্রাফটকে গুলি করে ধ্বংস করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সরকারী প্রতিনিধি, লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ রোববার ঘোষণা করেছেন।

তিনি বলেন, ‘রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা খারকিভ অঞ্চলের ডলগেনকোয়ে এলাকায় ইউক্রেনীয় বিমান বাহিনীর একটি সু-২৫ বিমানকে গুলি করে ভূপাতিত করেছে।’ ‘অপারেশনাল-কৌশলগত এবং সেনা বিমান চলাচল তিনটি কমান্ড পোস্ট এবং বাহিনী ও সামরিক সরঞ্জামের ঘনত্বের ২৫টি এলাকায় আঘাত করেছে,’ কোনাশেনকভ বলেছেন এবং যোগ করেছেন, ‘ডোনেৎস্ক গণপ্রজাতন্ত্রের রাইগোরোডক এবং চেরকাসকোয়ে জেলায় ইউক্রেনীয় বিমান বাহিনীর দুটি সু-২৫ বিমানকে গুলি করে গুলি করে ফাইটার এয়ারক্রাফট।’

ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানের শুরু থেকে, রাশিয়ান সশস্ত্র বাহিনী ২১০টি বিমান, ১,১৮৮টি মনুষ্যবিহীন বিমান (ইউএভি), ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ৩,৫১৪টি সাঁজোয়া যান, পাশাপাশি ৫০৮টি একাধিক রকেট লঞ্চার, ১,৮৭০টি ফিল্ড টারম্যার এবং সেইসাথে ৩,৫৭০টি বিশেষ সামরিক যান ধ্বংস করেছে, কোনাশেনকভ উল্লেখ করেছেন।

একই সময়ে, কালিব্র ক্রুজ ক্ষেপণাস্ত্র ব্যবহার করে রাশিয়ান সশস্ত্র বাহিনী মার্কিন এবং ইইউ থেকে কিয়েভে সরবরাহ করা টেরনোপোলস্কায়া অঞ্চলে ট্যাঙ্ক-বিরোধী ক্ষেপণাস্ত্র সিস্টেম এবং বহনযোগ্য বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবস্থার একটি বড় গুদাম ধ্বংস করেছে, কোনাশেনকভ বলেছেন। সূত্র: তাস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: