শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে পদপিষ্ট হয়ে মৃত্যু বেড়ে ১৭৪

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

ইন্দোনেশিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে সমর্থকদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ার পর ভিড়ের চাপে ও পায়ের নিচে পিষ্ট হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭৪ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে দু জন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। বিশ্বের ভয়াবহ স্টেডিয়াম বিপর্যয়গুলোর মধ্যে অন্যতম এই ঘটনাটি ঘটেছে একটি ফুটবল ম্যাচের পর।
পূর্ব জাভায় আরেমা এফসি প্রতিদ্বন্দ্বী পারসেবায়া সুরাবায়ার সাথে হেরে যাওয়ার পর সমর্থকদের সঙ্গে পুলিশের ওই সংঘর্ষ হয় যাতে আরও অন্তত ১৮০ জন আহত হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, খেলার শেষ বাঁশি বাজার সাথে সাথে সমর্থকরা মাঠের মধ্যে ঢুকে পড়ে।
এরপর পুলিশ টিয়ার শেল ছুঁড়তে শুরু করে। এ সময় হুড়োহুড়িতে পদদলিত হয়ে এবং দমবন্ধ হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল বলে জানিয়েছেন পূর্ব জাভার পুলিশ প্রধান নিকো আফিনতা।
দেশটির নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বলেছেন, স্টেডিয়ামটিতে ধারণ ক্ষমতার চেয়ে চার হাজার দর্শক বেশি ছিল। ঘটনাটির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত দেশের শীর্ষ লীগের সব খেলা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট।
“চৌত্রিশ জন স্টেডিয়ামের ভেতরে ও বাকীরা হাসপাতালে নেয়ার পর মারা গেছেন,” বলছিলেন মিস্টার আফিনতা। তিনি জানান, সবাই একটি পয়েন্ট দিয়েই বের হওয়ার চেষ্টা করছিলো। ফলে প্রচণ্ড ভিড়ের এক পর্যায়ে অক্সিজেনের অভাবে নিঃশ্বাস বাধাগ্রস্ত হয়েছে।
সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে প্রাণহীন দেহগুলো ফ্লোরে পড়ে আছে।
ইন্দোনেশিয়ার ফুটবল ফেডারেশন জানিয়েছে ঘটনাটি তদন্ত করা হবে এবং তারা বলেছে এ ঘটনা দেশটির ফুটবল ভাবমূর্তিতে কালিমা মেখে দিয়েছে। ঘটনাটির পর দেশটির শীর্ষ ফুটবল লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।
সূত্র: বিবিসি বাংলা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: