শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
ইবিতে অনার্স প্রথম বর্ষের ভর্তির আবেদন অনলাইনে শুরু

ইবিতে অনার্স প্রথম বর্ষের ভর্তির আবেদন অনলাইনে শুরু

i-uআমার সুরমা ডটকমকুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে শুরু হয়েছে। বুধবার দিবাগত রাত ১২টা থেকে এ আবেদন শুরু হয়। যা আগামী ২০ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে। ভর্তি পরীক্ষা আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হয়ে ২৪ নভেম্বর পর্যন্ত চলবে। এ বছর বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদভূক্ত ২৫টি বিভাগের ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের অধীনে অনুষ্ঠিত হবে।
অনলাইনে আবেদন করতে মোবাইল অপারেটর টেলিটকে নির্ধারিত নিয়মানুযায়ী এসএমএস করতে হবে। এসএমএস পাঠানোর নিয়ম হলো-আইউ <স্পেস> এইচএসসি বোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> এইচএসসি’র রোল <স্পেস> এইচএসসি পাশের সন <স্পেস> এসএসসি বোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> এসএসসি’র রোল <স্পেস> এসএসসি পাশের সন <স্পেস> কাক্সিক্ষত ইইনিটের নাম-লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। পরবর্তীতে ১৬২২২নং থেকে প্রাপ্ত এসএমএস অনুযায়ী ভর্তি কাজ সম্পন্ন করতে হবে।
২০১৬-১৭ শিক্ষাবর্ষের ২৫টি বিভাগে মোট ১,৬৯৫ জন পরীক্ষার্থী মেধাভিত্তিক ভর্তি হতে পারবে। এছাড়া মুক্তিযোদ্ধা কোটা থেকে শতকরা পাঁচ ভাগ, প্রতিবন্দী কোটায় ২০ জন, উপজাতি/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১০ জন, হরিজন/দলিত (নি¤œ শ্রেণি) কোটায় ২ জন, খেলোয়াড় কোটায় ১০ জন এবং পোষ্য কোটায় নির্ধারিত পরীক্ষার্থীদের শর্ত সাপেক্ষে ভর্তি করা হবে। ভর্তি আবেদনের নিয়মাবলী, ভর্তির শর্তাবলী, ভর্তি ফি এবং এ সংক্রান্ত্র যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: