বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

সিলেটে উদ্বোধন হলো `মাদানী চত্বর’

আমার সুরমা ডটকম:

রোববার সন্ধ্যায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও মাওলানা সৈয়দ হুসাইন আহমদ মাদানী রহ.-এর সুযোগ্য পুত্র মাওলানা সৈয়দ আসজাদ মাদানী এ চত্বরের আনুষ্টানিক উদ্বোধন করেন।
এর আগে নয়াসড়ক জামে মসজিদে মাগরিবের নামাজ আদায় শেষে আগত মুসল্লিদের উদ্দেশ্যে বয়ান পেশ করেন তিনি। এসময় দেশবাসী ও বিশ্বের মোসলমান নর-নারীর কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। পরে নয়াসড়কে অবস্থিত ‘মাদানী চত্বরের উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিলেটের ইসলামী মূল্যবোধ বিকাশের ইতিহাসে উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা হুসাইন আহমদ মাদানীর নাম এখনো ঘরে ঘরে। তিনি বলেন, উপমহাদেশের এই ধর্মীয় ব্যক্তিত্বের সাথে নয়াসড়ক জামে মসজিদের অনেকদিনের স্মৃতি বিজড়িত।
তিনি জানান, ১৯২২ সাল থেকে তিনি সিলেটের সঙ্গে সম্পর্কিত হন। প্রথম দিকে একটানা তিন বছর অবস্থান করেন। পরে ১৯৪৭ পূর্ববর্তী সময়ে প্রতিবছর রমজান মাসে সিলেট আসতেন। তাঁর কেন্দ্র ছিল ঐতিহাসিক নয়াসড়ক জামে মসজিদ। আজও এই প্রখ্যাত আলেমের স্মৃতি সিলেট নগরীতে সজীব রয়েছে। আমরা সকলের পবিত্র আবেগের প্রতি সম্মান পোষণ করি। তাই তাঁর স্মৃতি সংরক্ষণের জন্যই নয়াসড়ক পয়েন্টকে ‘মাদানী চত্বর’ নামে নামকরণ করা হয়েছে।
এ সময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও নয়াসড়কসহ সিলেটের ধর্মপ্রান মুসল্লি, উলামায়ে কেরামগন উপস্থিত ছিলেন। পরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর পিতা মরহুম শফিকুল হক চৌধুরীর জন্য দোয়া করা হয়!

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: