শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
একুশ আগস্টের গ্রেনেড হামলার রায়ে সুনামগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপির পৃথক মিছিল

একুশ আগস্টের গ্রেনেড হামলার রায়ে সুনামগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপির পৃথক মিছিল

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ):

২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সন্তোষ জানিয়ে আনন্দ মিছিল করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখতের নেতৃত্বে পৌর আওয়ামী লীগ, জেলা শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
বুধবার দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখতের নেতৃত্বে পৌর আওয়ামী লীগ, জেলা শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের অংশগ্রহণে শহরের পৌর বিপণীস্থ এলাকা থেকে আনন্দ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে পৌরসভা চত্বরে গিয়ে শেষ হয়।
মিছিলে এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুল, জেলা আওয়ামী লীগ নেতা বিজয় তালুকদার বিজু, পৌর আওয়ামী লীগের সভাপতি বাবুল দেব, দপ্তর সম্পাদক লিটন সরকার, জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ সেলিম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব চৌধুরী, জেলা তথ্য ও প্রযুক্তি লীগের সভাপতি কল্লোল চৌধুরী, সাধারণ সম্পাদক হাজী শাহীন আলম, যুগ্ম-সম্পাদক তোফায়েল আহমদ রণি, জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্য সচিব অনিমেষ পাল ভানু, সদর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মিঠুন চন্দ, পৌর ছাত্রলীগের সভাপতি স্বাক্ষর রায়, সাধারণ সম্পাদক শাহারিয়ার প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন, ২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় তাকেসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল। তখনকার সময়ে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সভানত্রেী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী নিহত হন।
এই হামলার ঘটনায় মামলায় বিএনপি-জামায়াত জোট সরকারের আমলের তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী পিন্টুসহ ১৯ জনকে বিজ্ঞ আদালত ফাঁসির রায় প্রদান করলে ও বর্তমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদ- প্রদানে তারা সন্তোষ প্রকাশ করলেও মূল পরিকল্পনাকারী তারেক রহমানের সর্বোচ্চ সাজা হবে এমনটা আশা প্রকাশ করেছিলেন নেতৃবৃন্দরা। তারপরেও তারা রায়ের প্রতি সম্মান রেখে বলেন, শুধু বাংলাদেশ কেন বিশে^র ইতিহাসে এ ধরনের বর্বরোচিত হামলার ঘটনার কোন নজির নেই। তাই অবিলম্বে রায় কার্যকর করতে সরকারের নিকট জোর দাবী জানান।
তারা আগামী জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রীর মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীদের বিজয়ী করে দলীয় নেতাকর্মীদের সক্রিয়ভাবে কাজ করার আহবান জানান। পাশাপাশি বিএনপি-জামায়াত শিবিরের যেকোন ধরনের অপতৎপরতা প্রতিহত করতে নেতাকর্মীদের প্রস্তুত থাকার ও আহবান জানান।

সুনামগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল

এদিকে ২১শে আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাহারের দাবিতে সুনামগঞ্জে জেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করতে চাইলে খামারখালী ব্রিজের সামনে পুলিশ বাঁধা দেয় পরে তারা সেখানেই সমাবেশ করে।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাড. ফজলুল হক আছপিয়া, জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন, জেলা বিএনপির সহ-সভাপতি ও যুক্তরাজ্যে বিএনপির উপদেষ্টা আলহাজ¦ আব্দুল লতিফ জেপি, ওয়াকিফুর রহমান গিলমান, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম কামরুল, জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ আনসার উদ্দিন, জেলা যুবদলের আবুল মনসুর মোঃ শওকত, সহ-সভাপতি মোঃ সুজন আহমদ মোঃ সামছুদ্দোহা, সাধারণ সম্পাদক এড. মামুনুর রশিদ চৌধুরী কয়েছ, যুগ্ম-সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, জেলা ছাত্রদলের সভাপতি রায়হান উদ্দিন, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আজকে আইনের নামে বেআইনি কাজ করা হচ্ছে। এই মামলার রায় যাতে দ্রুত প্রত্যাহার করা হয় সে জন্য আমাদের বিএনপির প্রতিটি নেতাকর্মী ভাইয়েরা রাজপথে থেকে তারেক জিয়াকে মুক্তি করবে এবং তাকে বিজয়ের মালা পরিয়ে বাংলাদেশে নিয়ে আসা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: