শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

‘এখন আর নৌ পুলিশ প্রয়োজন নেই’: এমপি রতন

amarsurma.com

আমার সুরমা ডটকম:
সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি নৌ পুলিশের চাঁদাবাজির প্রতি ইঙ্গিত করে বলেন, ‘এখন কুমিরের যন্ত্রণায় অতিষ্ঠ আমরা। সাধারণ মানুষ আমাদের কাছে নৌ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করেছেন। আমাদের এখন আর নৌ পুলিশ প্রয়োজন নেই।’ তিনি নদীর বিভিন্ন স্থানকে ঘাট চিহ্নিত করে বিআইডব্লিউটির নামে ইজারা দেওয়ার বিষয়টিও উত্থাপন করেন। তিনি বলেন, ঘাট না হওয়া সত্ত্বেও ইজারা দেয়ার কারণে এসব স্থানে জোরপূর্বক চাঁদা তোলা হচ্ছে। চাঁদা তোলা বন্ধ করতে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।
রবিবার সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত ‘সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন এমপি রতন।
সভায় এমপি রতন টাঙ্গুয়ার হাওর রক্ষণাবেক্ষণে দুর্নীতি, অব্যবস্থাপনা, কৃষি উন্নয়ন সংস্থার (বিএডিসি) খাল খননের দুর্নীতি ও অনিয়মের বিষয়ে কথা বলে সরকারি বরাদ্দের অপচয় রোধের আহ্বান জানান।
জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।
সভায় প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান হাওরাঞ্চলের সাধারণ মানুষের নিরাপদ পানি ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নের জন্য প্রকল্প তৈরি করে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। এছাড়া সরকারি শান্তিগঞ্জ মৎস্য হ্যাচারি উন্নয়নে প্রকল্প তৈরির জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।
এছাড়াও তিনি শিগগিরই ছাতক থেকে সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণসহ আগামী দিনে সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন সম্প্রসারণের উদ্যোগ নেয়ার কথা জানান। যেকোনো মূল্যে এবার হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ যথাসময়ে যথাযথভাবে শেষ করার নির্দেশনা দেন তিনি।
সভায় বিশেষ অতিথি হিসাবে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ এমপি প্রমুখ।
সভায় সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, পৌর মেয়র নাদের বখত, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এমরান হোসেনসহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, সুশীল সমাজ, সাংবাদিক ও প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: