শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
‘এমপিদের মান-ইজ্জত রক্ষার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন’

‘এমপিদের মান-ইজ্জত রক্ষার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন’

আমার সুরমা ডটকমগণমাধ্যমে সংসদ সদস্যদের (এমপি) বিরুদ্ধে যেভাবে রিপোর্ট করা হয় তাতে তাদের মান-সম্মান থাকে না, তাই সাংসদদের মান-ইজ্জত রক্ষার করতেই ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। মঙ্গলবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের (ডিসিসিআই) নবনির্বাচিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী একথা বলেন।

তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আপনারা (সাংবাদিকরা) গণমাধ্যমে যেভাবে বিভিন্ন সংসদ সদস্যের বিরুদ্ধে রিপোর্ট করেন, তাতে তাদের মান-ইজ্জত থাকে না। তাদের সম্মান ক্ষুণ্ণ হয়। তারা তো জনপ্রতিনিধি। তাই এগুলো ঠেকাতেই এ আইন করা হয়েছে।’ গণমাধ্যমে সংসদ সদস্যদের বিরুদ্ধে রিপোর্ট বন্ধ করতে এ আইন করা হলেও সাংবাদিকদের ঠেকানো যাবে বলে মনে করেন তোফায়েল। বাণিজ্যমন্ত্রী আরও বলেন, অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে চিন্তা-ভাবনা করেই ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ করা হয়েছে। আগের আইসিটি আইনটি বিএনপির সময়ে করা ছিল। যেখানে অনেক বিষয় অস্পষ্ট ছিল। নতুন আইনে বিষয়গুলো আরও স্পষ্ট করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: