শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
এসএসসি-সমমানের পরীক্ষা শুরু সোমবার, পরীক্ষার্থী সাড়ে ১৬ লাখ

এসএসসি-সমমানের পরীক্ষা শুরু সোমবার, পরীক্ষার্থী সাড়ে ১৬ লাখ

amarsurma.com

ssc_61233_114620আমার সুরমা ডটকম : আগামী ১ ফেব্রুয়ারি সোমবার থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। শনিবার বেলা সোয়া ১১টার দিকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই তথ্য জানান। মন্ত্রী জানান, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন পরীক্ষার্থী। তিনি জানান, এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন। এর মধ্যে এসএসসিতে ১৩ লাখ চার হাজার ২৭৪জন, দাখিলে দুই লাখ ৪৮ হাজার ৮৬৫জন এবং ভোকেশনালে ৯৮ হাজার ৩৮৪ জন পরীক্ষার্থী অংশ নেবে। এরমধ্যে ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ জন ছাত্র এবং ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন ছাত্রী।
download (33)এবার এই পরীক্ষায় এক লাখ ৭২ হাজার ২৫৭ শিক্ষার্থী বেড়েছে। গত বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ পরীক্ষার্থী অংশ নিয়েছিল।
সারা দেশে মোট তিন হাজার ১৪৩টি কেন্দ্রে ২৮ হাজার ১১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবে। গত বছরের থেকে এবার ৩১১টি শিক্ষা প্রতিষ্ঠান এবং ২৭টি কেন্দ্র বেড়েছে।
এদিকে, বিদেশে আটটি কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা নেওয়া হবে। এসব কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৪০৪ জন বলে জানান শিক্ষামন্ত্রী। তিনি আরো জানান, সুষ্ঠু ও নকলমুক্ত পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: