শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

ওমানে এনওসি প্রথা বাতিল

amarsurma.com

সাইফুর রহমান, স্টাফ রিপোর্টার:

ওমানে বহুল প্রত্যাশিত অনাপত্তি ছাড়পত্র (noc) প্রথা অবশেষে বাতিল করেছে দেশটি। প্রবাসী কর্মীরা এখন কাজের চুক্তি শেষ হওয়ার বা এর সমাপ্তির প্রমাণ সরবরাহ করলে তারা এক সংস্থা থেকে অন্য সংস্থায় চাকরী সরিয়ে নিতে পারবেন।

পুলিশ ও শুল্ক পরিদর্শক, লেঃ জেন হাসান বিন মহসিন আল-শ্রাইকি বিদেশীদের বাসভবন সম্পর্কিত আইনটির নির্বাহী বিধিমালার কিছু বিধান সংশোধন করার সিদ্ধান্ত জারি করেছিলেন।

১ নং অনুচ্ছেদে বলা হয়েছে: “বিদেশীদের আবাস সম্পর্কিত আইনের কার্যনির্বাহী বিধিমালার ২৪ অনুচ্ছেদে নিম্নলিখিত পাঠ্য দ্বারা প্রতিস্থাপন করা হয়েছে:

“বিদেশী একজনকে একজন নিয়োগকর্তা থেকে অন্য নিয়োগকর্তার কাছে স্থানান্তর করা অনুমোদিত, শর্তে যে নিয়োগকর্তা শ্রমিক নিয়োগের লাইসেন্স রাখেন, এই শর্তে যে তারা কাজের চুক্তি শেষ হওয়ার বা এটি সমাপ্ত হওয়ার প্রমাণ দেয়। তাদের অবশ্যই অনুমোদনের প্রমাণ সরবরাহ করতে হবে” দ্বিতীয় নিয়োগকর্তার সাথে স্বাক্ষরিত চুক্তি অনুমোদনের বিষয়ে সক্ষম সরকারী কর্তৃপক্ষের এবং এটি অবশ্যই সক্ষম কর্তৃপক্ষের নির্ধারিত নিয়ন্ত্রণ অনুসারে হতে হবে। ”

“প্রবাসীর আবাস স্থানান্তরের ফলে তার পরিবারের সদস্যদের বাসভবন দ্বিতীয় নিয়োগকর্তার কাছে স্থানান্তরিত হয়, যদি তার আবাসের প্রয়োজনীয় শর্তাদি মেটানো হয়।”

সিদ্ধান্তে আরও যোগ করা হয়েছে যে আবাসনের স্থানান্তরকরণের প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত প্রথম নিয়োগকারীর দায়িত্ব বহিরাগতদের আবাস সম্পর্কিত সমস্ত কিছুর সাথেই থাকে।

এই সিদ্ধান্তটি অফিসিয়াল গেজেটে প্রকাশিত হবে এবং ২০২১ সালের জানুয়ারির প্রথম থেকে কার্যকর করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: