শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

করোনা পরিস্থিতির মধ্যে ধর্মপাশায় ধান কাটা শুরু

amarsurma.com

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি:
করোনা পরিস্থিতির মধ্যেও সুনামগঞ্জের ধর্মপাশায় ধান কাটা উৎসব শুরু হয়েছে। উপজেলায় ৪২ হাজার কৃষকের উঁচু-নিচু ৩১ হাজার ৭শ ২০ হেক্টর বোরো জমি ধান ঘরে তুলতে ব্যস্ত রয়েছে কৃষক-কৃষাণী। পাশাপাশি সময়মতো ধান কাটতে না পাড়লে শিলাবৃষ্টি, কালবৈশাখী ঝড় ও প্রাকৃতিক নানা দুর্যোগের ভয়ে রয়েছে কৃষকরা।
সারা বিশ্বের ন্যায় এদেশেও করোনাভাইরাস প্রভাব প্রকট আকাঁর ধারণ করায় শহর থেকে জেলা, জেলা থেকে উপজেলায় লগডাউন দেয়া হয়েছে। এতে আতংক ও হতাশার কমতি নেই মানুষের। তবুও ঝুঁকি নিয়ে বৈশাখের শুরুতেই উপজেলার বিভিন্ন হাওরে ধান কাটা শুরু করেছে কৃষক।
ধানকুনিয়া হাওরের কৃষক দেলোয়ার হোসেন বলেন জানান, যেকোন সময়ের তোলনায় এবছর ফলন ভালো হয়েছে। প্রতি কেয়ারে ১৮-২০ মণ ধান হয়েছে। শ্রমিকেরও কোন সমস্যা নাই, বাহির থেকে যে সকল ধান কাটা শ্রমিক এসেছে তাদেরকে প্রতি কেয়ারে ৩ মণ ধান দিতে হচ্ছে।
চন্দ্রসোনার থাল হাওরে কৃষক সালাহউদ্দিন মাহাতাব বলেন, কয়েকদিনের মধ্যেই ধান কাটা শুরু করবো, এবছর বাম্পার ফলন হবে বলে আশা করছি।
শ্রমিক সংকট হবেনা বলে জানিয়েন উপজেলা কৃষি কর্মকর্তা নাজমুল ইসলাম। তিনি বলেন, ইতোমধ্যে পাবনা, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ নেত্রকোনা থেকে ৯৮৭ জন ধান কাটা শ্রমিক উপজেলার বিভিন্ন হাওরে কাজ করছে। ১৫-২০ দিন অনুকূল আবহা অব্যাহত থাকলে হাওরে ধান ঘরে উঠবে ইনশাআল্লাহ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: