বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

কানাইঘাটে বখাটে স্টাইলে চুল কাটার ওসির নিষেধাজ্ঞা!

amarsurma.com

সচেতন মহল অভিভাবকরা ওসি এই উদ্দোগকে অভিনন্দন

জিয়াউর রহমান, কানাইঘাট প্রতিনিধি:

সিলেটের কানাইঘাটে বখাটে স্টাইলে চুল কাটতে ওসির নিষেধাজ্ঞা। তবে তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সৃষ্টি হয়েছে না আলোচনার সমালোচনার ঝড়। তবে কানাইঘাট থানার ওসির এই উদ্যোগকে অভিভাবক সচেতন মহল স্বাগত জানান। তারা বলেন কানাইঘাটে বখাটে স্টাইলে চুল কাটা নিষেধাজ্ঞা করে। ওসি যে সময়ের সাহসী উদ্যোগ নিয়েছেন কানাইঘাট থানার ওসি আব্দুল আহাদ। তার উদ্যোগকে স্বাগত জানাই এবং আলিম-উলামাদের এলাকা কানাইঘাট থেকেও অপসংস্কৃতি অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে আরো উদ্যোগ নিবেন ওসি আব্দুল আহাদ বলে আশাবাদী।

সোমবার বিকেল ৪টায় থানা কার্যালয়ে কানাইঘাট বাজারের সকল সেলুন ব্যবসায়ীদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় ওসি আব্দুল আহাদ কানাইঘাটে বখাটেপনা স্টাইলে চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিংয়ের ওপর নিষেধাজ্ঞা প্রদান করেন।

ছাত্র ও উঠতি বয়সের যুবকদের বখাটে স্টাইলে চুল কাটা সহ দাঁড়ি ও গোঁফ মডেলিং না করার বিষয়ে তিনি তাদের অনুরোধ করেন। এমনকি বখাটে স্টাইলে চুল কাটার ফ্যাস্টুন সেলুন থেকে সরিয়ে ফেলার নির্দেশ দেন। এখন থেকে যারা এসব কথা অবজ্ঞা করে বখাটে স্টাইলে চুল-দাঁড়ি কাটবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, বখাটে স্টাইলে চুল কাটার বিষয়ে প্রায় সময়ই ছাত্র ও যুবকদের অভিভাবকরা তার কাছে মৌখিকভাবে অভিযোগ করেছেন।

কারন, ছাত্র ও যুবকরা বিভিন্ন স্টাইলে চুল কেটে বখাটেদের মতো ঘুরাফেরা করে ইভটিজিং সহ নানা অপরাধে জড়িয়ে পড়ে। এতে করে সমাজের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন থানার সেকেন্ড অফিসার এস.আই স্বপন চন্দ্র সরকার।

বৈঠক শেষে কানাইঘাট বাজারের সেলুন ব্যবসায়ী নিশি চন্দ, সুমন চন্দ ও শিমুল চন্দ জানান, ওসি আব্দুল আহাদের কথা তারা গুরুত্ব সহকারে আমলে নিয়েছেন। এখন থেকে তারা কানাইঘাট বাজারে সেলুন সমিতির মাধ্যমে বিয়ষটি সবাইকে অবগত করবেন এবং বখাটে স্টাইলে চুল-দাঁড়ি কাটা থেকে বিরত থাকবেন।

এদিকে থানার ওসি আব্দুল আহাদের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কানাইঘাটের সচেতন মহল।

উল্লেখ্য, ইদানিং অপরাধ জগতের যারাই পুলিশের জালে আটকা পড়েছেন তাদের মধ্যে অনেকেরই বখাটে স্টাইলে চুল-দাঁড়ি কাটা রয়েছে। এ ধরনের স্টাইলে চুল-দাঁড়ি-গোঁফ কেটে রূপকথার আবেগের সৃষ্টি হয়। ফলে তারা ইভটিজিংসহ নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: