শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

কেজাউড়া মসজিদের উন্নয়নে সবার অংশগ্রহণ চান রশিদ মিয়া

amarsurma.com

আমার সুরমা ডটকম:

অযত্ন, অবহেলা আর তদারকির অভাবে সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কেজাউড়া গ্রামের দক্ষিণপাড়া জামে মসজিদের অবস্থা দেখে মনে হয় এখানে কোন জনবসতি নেই। অথচ এই গ্রামের কোন মানুষই না খেয়ে থাকে না।
খোঁজ নিয়ে জানা যায়, প্রায় ১৫ বছর আগে জগন্নাথপুর উপজেলার ঘোষগাঁও গ্রামের এক লন্ডন প্রবাসি মরহুম তাজ উল্লাহ আত্মীয়তার সুবাদে কেজাউড়া গ্রামে এই মসজিদটি নিজ অর্থায়নে বিল্ডিং করে দেন। এরপর দীর্ঘদিন থেকে মসজিদটি চালু ছিল। ২০১৮-১৯ সালে মসজিদটিতে অর্থের অভাবে ইমাম না থাকায় প্রায় ২ বছর বন্ধ ছিল। প্রায় একবছর আগে আত্মীয়ের বাড়িতে গিয়ে দিরাই পৌরসভার বিগত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী মোঃ রশিদ মিয়া দেখতে পান মসজিদটি বন্ধ। পরে তিনি নিজ উদ্যোগে ও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মসজিদের ইমামের বেতন দেন। ফলে পুনরায় এই মসজিদটিতে নামায পড়া শুরু হয়। দীর্ঘ এক বছর ধরে তিনি বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা এনে মসজিদের ইমামের বেতন পরিশোধ করছেন।
রশিদ মিয়া বলেন, মসজিদ হচ্ছে আল্লাহর ঘর। এই ঘরের সৌন্দর্য্য রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। আমি চেষ্টা করে যাচ্ছি এই মসজিদের জন্য যতটুকু সম্ভব করে যাবো ইনশাআল্লাহ। তিনি দেশি-প্রবাসিসহ ধনাঢ্য ব্যক্তিদেরকে এই মসজিদের সার্বিক সহযোগিতার জন্য দৃষ্টি আকর্ষণ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: