শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতা বিষয়ে তথ্যমন্ত্রীকে বার্নিকাটের তাগাদা

গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতা বিষয়ে তথ্যমন্ত্রীকে বার্নিকাটের তাগাদা

barnicatআমার সুরমা ডটকমগণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতার বিষয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে তাগাদা দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট। বৃহস্পতিবার সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে এ তাগাদা দেন বার্নিকাট। বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের বলেন, আমরা গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতার বিষয়ে আলোচনা করেছি। পৃথিবীর যে কোনো দেশেই গণমাধ্যমে স্বাধীনতার জায়গায় উন্নতি করার সুযোগ রয়েছে। এ বিষয়ে আমরা কিভাবে সহযোগিতা দিতে পারি তা নিয়ে আলোচনা হয়েছে।
এ সময় তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, বৈঠকের গণমাধ্যমে স্বাধীনতা নিয়ে আলোচনা হয়েছে। সাইবার অপরাধ ও সন্ত্রাস মোকাবিলায় গণতন্ত্র ও টেকসই উন্নয়ন কীভাবে করা যায় সেটা নিয়ে আলোচনাও করা হয়। এ বিষয়গুলো নিয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র ঘনিষ্ঠভাবে কাজ করছে। আমাদের এ বৈঠক ছিল নিয়মিত বৈঠক। ঘন ঘন বৈঠকের করার মাধ্যমে আমাদের সম্পর্ক আরও গভীর হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ রাজনৈতিক ও আর্থ-সামাজিক বিষয়ে ঘনিষ্ঠ মিত্র উল্লেখ করে তথ্যমন্ত্রী জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বলেছেন- চারটি বিষয়েই আমরা ঘনিষ্ঠ মিত্র। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র এ চারটি বিষয়ে একসঙ্গে কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: